যুববান্ধব স্বাস্থ্যসেবা নিশ্চিতে সরকার বদ্ধপরিকর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ আগস্ট ২০১৯, ১৯:৪৩ | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৯, ১৯:৩০

দেশের তরুণ ও যুবক-যুবতীদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকার অবিরাম কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী আ খ ম মহিউল ইসলাম।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এক গোল টেবিল বৈঠকে মহিউল ইসলাম এ কথা বলেন।

সিরাক-বাংলাদেশ আন্তর্জাতিক যুব দিবস উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করেন।

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক বলেন, দেশের এক-তৃতীয়াংশ এখন তরুণ ও যুবক-যুবতী। দেশে শৃঙ্খলা রক্ষা, শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতে সবাইকে তরুণদের নিয়ে কাজ করতে হবে। জ্ঞান ও কর্মে তরুণরা আরো সমৃদ্ধ হয়ে দেশের জন্য কাজ করবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

তরুণদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারকে আরো মনোযোগী ও কার্যকর পদক্ষেপ নিতে হবে বলে মনে করেন সিরাক-বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম সৈকত।

এক্ষেত্রে কিশোরবান্ধব স্বাস্থ্যসেবা কেন্দ্রের পরিধি ও সময় বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা উচিত বলে মন্তব্য করেন তিনি।

পরিবার পরিকল্পনা সমিতি বাংলাদেশ এর নির্বাহী পরিচালক মতিউর রহমান বলেন, সরকার ও বেসরকারী প্রতিষ্ঠানগুলো একসাথে কাজ করে দ্রুত সময়ের মধ্যে তরুণদের স্বাস্থ্যসেবার উন্নয়ন হবে।

ইউএনএফপিএর পরিবার পরিকল্পনা বিশেষজ্ঞ ডা. আবু সাইদ মো. হাসান অনুষ্ঠানে কিশোর-কিশোরীর স্বাস্থ্যসেবার উপর বৈশিক ও বাংলাদেশের অবস্থানের উপর মুল প্রবন্ধ উপস্থাপন করেন।

এফপি২০২০ এর সিএসও কান্ট্রি ফোকাল ডা. আবু জামিল ফয়সাল তরুণদেরকে নিজেদের অধিকার ও দায়িত্ব সম্পর্কে জানতে ও সচেতন হতে আহ্বান জানান।

‘সপ্তাহ জুড়ে সারাবেলা, কিশোরবান্ধব সেবা কেন্দ্র থাকুক খোলা' স্লোগানে পপুলেশন অ্যাকশন ইন্টারন্যাশনাল ও আরএইচআরএন এর অর্থায়নে শতাধিক তরুণ অনুষ্ঠানে অংশ নেন। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেপাইগো সিনিয়র টেকনিক্যাল উপদেষ্টা ডা. জেবুন্নেসা রহমান, বন্ধুর পরিচালক ফসিউল আহমেদ, সিরাক-বাংলাদেশের আব্দুল ওয়াদুদ, সাকিল আহমাদ, তাসনিয়া আহমেদ, নুসরাত রেশমা, রোকনুল রাব্বি প্রমুখ।

(ঢাকাটাইমস/১আগস্ট/জেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :