শিমুলিয়ায় যাত্রীদের ঢল, অতিরিক্ত ভাড়া আদায়

আরাফাত রায়হান সাকিব, মুন্সীগঞ্জ
| আপডেট : ১০ আগস্ট ২০১৯, ১৬:৫৯ | প্রকাশিত : ১০ আগস্ট ২০১৯, ১৬:৪৫

ঈদে ঘরমুখো মানুষের ঢল নেমেছে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে। শনিবার ভোর থেকেই ঘাট এলাকায় যাত্রীদের ভিড় বাড়তে থাকে। দুপুরের পর থেকে নামে মানুষের ঢল।

আবহাওয়া ভালো থাকায় নির্বিঘ্নে পার হতে পারলেও যাত্রীদের চাপ থাকার সুযোগে বাস, সি-বোটে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে পাওয়া গেছে।

শনিবার সরেজমিনে দেখা যায়, আবহাওয়া ভালো থাকায় বাস ও বিভিন্ন যাত্রীবাহী গাড়িতে করে শিমুলিয়া ঘাটে পৌঁছে কর্মব্যস্ত হাজারও মানুষ। ঘাটে মানুষের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ছোট-বড় সবধরনের যানবাহন। এতে রীতিমত হিমশিম খেতে হচ্ছে ঘাট কর্তৃপক্ষকে। অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন দ্রুত পারাপারের ব্যবস্থা করা হচ্ছে। এতে বেশি সময় অপেক্ষা করতে হচ্ছে পণ্যবাহী যানবাহনকে।

ঘাট সূত্রে জানা যায়, শিমুলিয়া-কাঠালবাড়ি রুটে ১৭টি ছোট-বড় ফেরিতে ভোর থেকে ২টা পর্যন্ত সাড়ে আটশ মটোরসাইকেলসহ ছোট-বড় এক হাজার ২৭২টি গাড়ি পদ্মা পাড়ি দিয়েছে। তবে এই রিপোর্ট লেখা পর্যন্ত পারাপারের অপেক্ষায় রয়েছে শতাধিক ট্রাকসহ তিন শতাধিক গাড়ি।

মো. ইউনুস নামের ব্যাংক কর্মকর্তা জানান, রাস্তায় সমস্যা না থাকলেও ৭০ টাকার ভাড়া ১৫০ টাকা দিয়ে আসতে হয়েছে।

স্পিডবোট ঘাটে ফয়সাল হোসেন বলেন, নির্ধারিত ভাড়া ১৮০ টাকা হলেও যার থেকে যত পারছে রাখা হচ্ছে। আমি ২৫০ টাকা দিয়ে টিকেট কিনেছি।

একই অভিযোগ করে আরেক যাত্রী নীরব হোসেন বলেন, ভাড়া বেশি দিয়েই পার হতে হচ্ছে, প্রতিবাদ করতে গেলে গালিগালাজ করা হচ্ছে।

এ ব্যাপারে সি-বোট ঘাটে ইজারাদার ইউপি চেয়ারম্যান আশরাফ খানের সাথে একাধিক যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

বিআইডব্লিউটিসি মাওয়া উপ-মহাব্যবস্থাপক নাছির মোহাম্মদ চৌধুরী ঢাকাটাইমসকে বলেন, সকাল থেকেই যাত্রীদের চাপ বেশি, ১৭টি ফেরি চালু রয়েছে। মালবাহী কোনো গাড়ি পার করছি না, শুধু যাত্রী ও যাত্রীবাহী ছোট গাড়ি পারাপার হচ্ছে। গার্মেন্টস আজ থেকে বন্ধ, তাই মানুষের চাপ বেড়েছে।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিষয়ে লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিরুল ইসলাম খান ঢাকাটাইমসকে বলেন, সি-বোট ও বাসে তদারকি রয়েছে, শুক্রবার ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একটি সি-বোটকে পাঁচ হাজার টাকা জরিমানা ও যাত্রীদের অতিরিক্ত ভাড়া ফেরত দেওয়া হয়েছে, শনিবার সকালেও যাত্রীদের অভিযোগে একটি বাসকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। কর্তৃপক্ষ তৎপর। তবে এর বাইরেও অভিযোগ এলে আমরা ব্যবস্থা নেব।

(ঢাকাটাইমস/১০আগস্ট/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :