নাটোরে ঋণ খেলাপির দায়ে ব্যবসায়ী গ্রেপ্তার

নাটোর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ আগস্ট ২০১৯, ২০:২৪

নাটোরে ঋণ খেলাপির দায়ে ব্যবসায়ী রেজাউল ইসলামকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি মেসার্স ব্রাদার্স সেনেটারি হাউজ ও এর সহযোগী প্রতিষ্ঠান মেসার্স ব্রাদাস হেলথ কেয়ার ডিভিশন ও ব্রাদার্স ফিরারিজ এন্ড ডেইরি ফার্মের স্বত্ত্বাধিকারী।

নাটোর থানা পুলিশ জেলা শহরের কান্দিভিটুয়ার নিজ বাসা থেকে তাকে আটক করে মঙ্গলবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে।

নাটোর থানা ও অর্থঋণ আদালত সূত্রে জানা গেছে, ২০১০ সালে নাটোরের মেসার্স ব্রাদার্স সেনেটারি হাউজ ও এর সহযোগী প্রতিষ্ঠান মেসার্স ব্রাদাস হেলথ কেয়ার ডিভিশন ও ব্রাদার্স ফিসারিজ অ্যান্ড ডেইরি ফার্মের স্বত্ত্বাধিকারী রেজাউল ইসলাম ইসলামী ব্যাংক নাটোর শাখা থেকে দেড় কোটি টাকা ঋণ নেন। এসময় তিনি শহরতলীর আমহাটি মহল্লার তার ৩৩৩ শতক এবং কৈগাড়ী মহল্লার ২৯৩ শতক জমি বন্ধক রাখেন। পরে জমির মূল্য বেশি দেখিয়ে ঋণের পরিমাণ আরো বৃদ্ধি করেন। বর্তমানে এই ব্যাংকে তার ঋণের পরিমাণ দুই কোটি ৩৯ লাখ ৫১ হাজার টাকা। দীর্ঘদিন থেকে তিনি ব্যাংকের ঋণ পরিশোধ না করায় ব্যাংকের পক্ষ থেকে নাটোরের অর্থঋণ আদালতে তার বিরুদ্ধে ঋণ খেলাপির মামলা করা হয়।

আদালতের বিচারক তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে তিনি আত্মগোপন করেন। মঙ্গলবার তিনি বাড়িতে আছেন এমন গোপন সংবাদে নাটোর থানা পুলিশ তাকে আটক করে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

ইসলামী ব্যাংক নাটোর শাখার ব্যবস্থাপক এভিপি আবু বকর সিদ্দিক বলেন, সকল নিয়ম অনুসরণ করে বিনিয়োগ গ্রহণ করার পরও দীর্ঘদিন থেকে ব্যবসায়ী রেজাউল ইসলাম আর ঋণ পরিশোধ করছেন না। অনেক চেষ্টার পরও ঋণ পরিশোধ না করায় ব্যাংক নাটোরের অর্থঋণ আদালতে নিরুপায় হয়েই তার বিরুদ্ধে মামলা করে।

নাটোর থানার ওসি জালাল উদ্দিন তাকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন।

(ঢাকাটাইমস/২৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :