অযোধ্যার রায় কারোর হার-জিত নয়: মোদি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৯ নভেম্বর ২০১৯, ০৮:৪৪

ভারতের উত্তরপ্রদেশের অযোধ্যায় বাবরি মসজিদ মামলার রায় আজ। রায় ঘোষণার পর তা সবাইকে মেনে নেয়ার আহ্বান জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অযোধ্যা ইস্যুতে মোদি বলেন, অযোধ্যা মামলার রায় যাই হোক না কেন, তাতে কারোর হার-জিত নয়৷ এসময় তিনি দেশবাসীকে সম্প্রিতি ও একতা বজায় রাখার আহ্বান জানান।

শুক্রবার রাতে এই টুইট বার্তায় এই আহ্বান জানান নরেন্দ্র মোদি।

গত ১৬ অক্টোবর সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বাধীন ৫ সদস্যের সাংবিধানিক বেঞ্চে অযোধ্যা জমি বিতর্কের শুনানি শেষ হয়। দীর্ঘ ৪০ দিন টানা শুনানির পর রায় দেয়ার জন্য তৈরি হয় অযোধ্যা মামলা।

এ উপলক্ষে গোটা উত্তরপ্রদেশ বিশেষ করে অযোধ্যা নিরাপত্তার চাদরে মুড়ে দেয়া হয়েছে। রাজ্য এবং কেন্দ্রীয় বাহিনী সর্বোচ্চ সতর্কতায় রয়েছে। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

গোটা এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। স্থানীয়রা বিশৃঙ্খল অবস্থা তৈরি হতে পারে এমন আশঙ্কায় খাবার কিনে ঘরে মজুদ রেখেছেন বলেও জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। সামাজিক মাধ্যমে এ নিয়ে কোনও পোস্ট দেওয়া নিয়ে সতর্কবার্তা দিয়েছে রাজ্য প্রশাসন।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তার দল ও সরকারের সকলকে অযোধ্যা নিয়ে কোনো মন্তব্য না করার নির্দেশ দিয়েছেন। এছাড়া পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও তার দল ও রাজ্য সরকারের সকলে এ বিষয়ে কোনো মন্তব্য না করার নির্দেশ দিয়েছেন।

ঢাকা টাইমস/০৯নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :