কুবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাসের হার ১৭.৭৮ শতাংশ

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ নভেম্বর ২০১৯, ১৮:২৭

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। এতে সর্বমোট ১৭.৭৮ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে উপাচার্যের নির্দেশে দাপ্তরিকভাবে এই ফলাফল প্রকাশ করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০ ভর্তি পরীক্ষায় 'এ' ইউনিটে ২৪ শতাংশ, 'বি' ইউনিটে  ১৫.৮১ শতাংশ এবং 'সি' ইউনিটে ১১ শতাংশ পরীক্ষার্থী পাস করেছে। যেখানে 'এ' ইউনিটে পাস করেছে ৪১১৫ জন, 'বি' ইউনিটে ৩২১৮ জন এবং 'সি' ইউনিটে ৯৭৪ জন। তিন ইউনিটে সর্বমোট পাসের হার ১৭.৭৮ শতাংশ।

আগামী ২৪ এবং ২৫ নভেম্বর ইউনিট ভিত্তিক সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। ভর্তি প্রক্রিয়া ২৬ নভেম্বর থেকে শুরু হয়ে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে৷ ৮-১০ ডিসেম্বর মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা যাবে। আগামী ১ জানুয়ারি ২০২০ খ্রিস্টাব্দ থেকে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ক্লাস শুরু হবে।

 

ইউনিট ভিত্তিক ফলাফল ও সাক্ষাৎকারের তালিকা এবং তারিখসহ বিভিন্ন বিষয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

গত ৮ ও ৯ নভেম্বর 'এ', 'বি' ও 'সি' ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ছয়টি অনুষদের অধীনে মোট ১০৪০ টি আসনের বিপরীতে আবেদন করেন ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী। যেখানে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬ হাজার ৭১৭ জন শিক্ষার্থী।

ঢাকাটাইমস/১২নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :