পচেত্তিনোর জায়গায় মরিনহো

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২০ নভেম্বর ২০১৯, ১৪:৪৬ | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১৪:৪১

মাউরিসিও পচেত্তিনোর সঙ্গে দীর্ঘ পাঁচ বছরের সম্পর্কের ইতি টানলো টটেনহ্যাম হটস্পার। আর তার জায়গা নতুন কোচ হিসেবে অভিজ্ঞ হোসে মরিনহোকে নিয়োগ দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি। পচেত্তিনোকে বরখাস্ত করার পর নতুন কোচ ঘোষণা করার জন্য ১২ ঘণ্টাও সময় নিল না লন্ডনের ক্লাবটি।

২০১৪ সালের স্পারদের দায়িত্ব নেওয়ার পর দলকে নতুন উচ্চতায় নিয়ে যান পচেত্তিনো। ২০১৬-১৭ মৌসুমে তার অধীনে সাধারণ মানের একটি দল প্রিমিয়ার লিগে রানারআপ হয়। এছাড়া প্রায় প্রতিবারই চ্যাম্পিয়নস লিগে অংশ নিয়ে গত আসরে ফাইনালও খেলে তারা।

তবে ইংলিশ লিগের চলমান মৌসুমে দলের বাজে পারফরম্যান্সের কারণে বেশ চাপে পড়েন এই আর্জেন্টাইন। ১২ ম্যাচ শেষে শীর্ষে থাকা লিভারপুল থেকে ২০ পয়েন্ট পিছিয়ে বর্তমানে টটেনহ্যামের অবস্থান ১৪। এমনকি শেষ পাঁচ ম্যাচে লন্ডন ভিত্তিক এই ক্লাবটি কোনো জয়ের দেখা পায়নি। আর এটিই মূলত কাল হয়ে দাঁড়ায়।

এদিকে মরিনহোকে দায়িত্ব দিতে পেরে উচ্ছ্বসিত টটেনহ্যাম হটস্পারের সভাপতি ড্যানিয়েল লেভি। গত দুই দশকের অন্যতম সফল কোচের ভূয়সী প্রশংসা করে লেভি বলেন, ‘ক্লাব ইতিহাসে আমরা সবচেয়ে সফলতম একজন কোচকে পেলাম।’

পচেত্তিনোকে বিদায় করে দেওয়ার পর থেকেই শোনা যাচ্ছিল, নতুন কোচ হিসেবে মরিনহো দায়িত্ব নিতে পারেন। গত বছর ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মৌসুমের মাঝপথেই বরখাস্ত হন মরিনহো। দলের ফর্মের সঙ্গে খেলোয়াড়দের সঙ্গে সম্পর্কের অবনতি ছিল বড় কারণ।

এর পর বিভিন্ন ক্লাবে যোগ দেওয়ার গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত আর কারও সঙ্গে চুক্তি করেননি মরিনহো। এর মধ্যেই স্কাইয়ের সাথে ধারাভাষ্যকার হিসেবে কাজও করেছেন। আবারও ফিরতে যাচ্ছেন প্রিমিয়ার লিগের ডাগআউটে। চেলসি, ম্যান ইউনাইটেডের পর এবার ইংল্যান্ডে মরিনহোর নতুন চ্যালেঞ্জ টটেনহাম।

আপাতত দুই পক্ষের মধ্যে চুক্তিটা ২০২২-২৩ পর্যন্ত বলে জানিয়েছে টটেনহ্যাম।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :