রেলওয়ে সেবা সপ্তাহ

রাজশাহীতে যাত্রীরা পাচ্ছেন চিকিৎসাসেবা

ব্যুরো প্রধান (রাজশাহী), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ১৯:৩১

রেল মন্ত্রণালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহীতে নানা আয়োজনের মধ্যদিয়ে ‘সেবা সপ্তাহ’ পালন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশনে যাত্রীদের রজনীগন্ধা ফুল ও ফ্রি মেডিকেল চেকআপের ব্যবস্থা করা হয়েছে।

বুধবার সকালে রাজশাহী রেলওয়ে স্টেশনে সেবা সপ্তাহের উদ্বোধন করেন পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ।

এ সময় তিনি বলেন, রেলপথে যাত্রীদের চাহিদা খুবই সীমিত। তারা স্টেশনে এসে ঠিকমতো টিকিট পেতে চান, ট্রেন ও স্টেশনের পরিবেশ পরিষ্কার ও পরিচ্ছন্ন দেখতে চান। আর রেলের কর্মকর্তা-কর্মচারীদের থেকে ভালো ব্যবহার আশা করেন। কিন্তু অতীতে এ কাজগুলো ঠিক মতো বাস্তবায়ন হয়নি। তবে এখন যে কোনো সময়ের তুলনায় স্টেশন ও প্লাটফর্মগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন। টিকিট নিয়ে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না। পাশাপাশি কর্মকর্তা-কর্মচারীদের সতর্ক করা হয়েছে, যাতে তারা যাত্রীদের সাথে ভাল আচরণ করেন।

পরে তিনি প্লাটফর্মে গিয়ে রেলের যাত্রীদের সাথে কথা বলেন ও লিফলেট বিতরণ করেন। বিশেষ করে চলন্ত ট্রেনে পাথর ছোঁড়া এবং জীবনের ঝুঁকি নিয়ে রেলের ইঞ্জিন বা ছাদে ভ্রমণ থেকে বিরত থাকতে যাত্রীদের আহ্বান জানান।

এ সময় পশ্চিমাঞ্চল রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রেলওয়ে সেবা সপ্তাহ চলবে আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত। এই সেবা সপ্তাহ উপলক্ষে রাজশাহী রেলওয়ে স্টেশনে বিভিন্ন ট্রেনের যাত্রীদের রজনীগন্ধা ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :