চাটমোহরে দুই পক্ষের সংঘর্ষ, আহত ১০

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৯, ২২:৪০

পাবনার চাটমোহরে জমি বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে পুলিশসহ প্রায় ১০ জন আহত হয়েছেন। বুধবার বিকালে উপজেলার গুনাইগাছা ইউনিয়নের বড় শালিখা গ্রামে এ ঘটনা ঘটে। পরে আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। পরে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত পুলিশ সদস্যরা হলেন- চাটমোহর থানার এএসআই ওয়াসিম আলী, কনস্টেবল আলমগীর কবির ও বাবু মিয়া। অপর আহতরা হলেন, বড় শালিখা গ্রামের রফিকুল ইসলাম, হোসেন আলী, উম্মে সৌদা মুর্শিদা, মর্জিনা খাতুন, সোহাগী খাতুন ও কনা খাতুন।

পুলিশ জানায়, প্রায় তিন বছর আগে দখল বুঝিয়ে না দিয়ে বড় শালিখা গ্রামের হাবিবুল ইসলামের স্ত্রী মদিনা খাতুন একই এলাকার রেজাউল করিম নামে এক ব্যক্তির কাছে কাছে ৫ শতক জমি বিক্রি করেন। কিছুদিন পর সেই জমি রেজাউল একই এলাকার রাফিয়া পারভীন মুক্তি নামে এক নারীর কাছে বিক্রি করলে রাফিয়া খাতুন ওই জমি দখল নিতে গেলে হাবিবুল ইসলাম বাধা দেন।

এরপর জমি নিজের দখলে রাখতে তিনি পাবনা আদালতে স্ত্রী মদিনা খাতুনকে দিয়ে একটি মামলা করান। এ নিয়ে দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। পরে উভয়পক্ষই থানায় অভিযোগ দেন। অভিযোগ পেয়ে পুলিশ তাদের সমঝোতা করে মীমাংসার কথা বলে।

কিন্তু বুধবার বিকালে ওই জমি নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হলে উভয়পক্ষই দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এ সময় পুলিশসহ আহত হয় ১০ জন। এ ঘটনার পর পুলিশ সাদ্দাম হোসেন এবং মেহের আলী নামে দুজনকে আটক করে থানায় নিয়ে আসে।

চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন বলেন, বিষয়টি যেহেতু আদালতে বিচারাধীন, সেহেতু এখানে আমাদের কিছু করার নেই। তবে দুই পক্ষ থানায় অভিযোগ দেয়ার পর তাদের বসে মীমাংসার কথা বলা হয়েছিল।

তিনি আরো বলেন, বুধবার তারা দুই পক্ষ সংঘর্ষে জড়ালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে উল্টো তিন পুলিশ সদস্য আহত হয়েছে। এ ঘটনায় দুজনকে আটক করা হয়েছে এবং আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/৪ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :