ডি স্টেফানোর রেকর্ড ভাঙলেন বেটিসের হোয়াকিন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১২:৫০

লা লিগায় সবচেয়ে বেশি বয়সে হ্যাটট্রিকের রেকর্ড গড়েছেন রিয়াল বেটিসের অধিনায়ক হোয়াকিন সানচেস। ভেঙেছেন রিয়াল মাদ্রিদের কিংবদন্তি আলফ্রেডো ডি স্টেফানোর রেকর্ড।

নিজেদের মাঠে রবিবার আতলেটিকো বিলবাওয়ের বিপক্ষে ম্যাচে কীর্তিটি গড়েন ৩৮ বছর বয়সী হোয়াকিন। ম্যাচ শুরুর ২০ মিনিটের মধ্যে তিন গোল করে দলকে ৩-০ গোলে এগিয়ে নেন এই স্প্যানিশ মিডফিল্ডার।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই দলকে এগিয়ে নেন দ্বিতীয় মেয়াদে ক্লাবে ফেরা হোয়াকিন। একাদশ মিনিটে দ্বিগুণ করেন ব্যবধান। আর ২০তম মিনিটে ইতিহাসে নাম লেখান তিনি।

এতদিন স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে বেশি বয়সে হ্যাটট্রিকের রেকর্ড ছিল আর্জেন্টিনার সাবেক ফুটবলার ডি স্টেফানোর দখলে। ১৯৬৪ সালে ৩৭ বছর বয়সে ম্যাচে তিন গোল করেছিলেন ২০১৪ সালে না ফেরার দেশে পাড়ি দেওয়া এই ফুটবলার।

দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে কখনোই আহামরি কোনো খেলোয়াড় ছিলেন না হোয়াকিন। তবুও তাকে দলে ভেড়ানোর জন্য আপ্রাণ চেষ্টা করেছিলেন রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। অনেক বড় অংকের অর্থ প্রস্তাবের পরও প্রাণের ক্লাব রিয়াল বেটিস ছেড়ে রিয়াল মাদ্রিদে পাড়ি জমাননি হোয়াকিন। মাঝে অন্য ক্লাবে খেললেও দ্বিতীয় মেয়াদে আবার বেটিসে ফিরে আসেন তিনি।

(ঢাকাটাইমস/০৯ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :