মাঠ প্রস্তুত করা বড় কোনো চ্যালেঞ্জ নয়: দুর্জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৩:৩৪ | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০১৯, ১৩:৩২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে বাংলাদেশের প্রিমিয়ার লিগের সপ্তম আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’। এরই মধ্যে জমকালো আয়োজনে গতকাল বিশেষ এই আসরের বর্ণাঢ্য উদ্বোধন হয়ে গেছে। বিপিএলের জন্য নির্ধারিত প্রধান ভেন্যু মিরপুরের মাঠেই উদ্বোধনী অনুষ্ঠান হয়েছে। ফলে প্রশ্ন উঠতেই পারে অনুষ্ঠানের একদিন বাদেই ম্যাচের জন্য মিরপুর স্টেডিয়াম প্রস্তুত হবে কি না?

সুযোগ পেলেই বাংলাদেশের ক্রিকেট কর্তারা বিপিএলকে তুলনা করেন পার্শ্ববর্তী দেশ ভারতের আইপিএলের সাথে। কিন্তু মাঠের সুবিধার দিক থেকে বিপিএল আইপিএলের ধারে কাছেও নেই।

আইপিএলে প্রতি দলের জন্য থাকে একেকটি ভেন্যু। খেলা হয় হোম-অ্যাওয়ে ভিত্তিতে। বাংলাদেশে চট্টগ্রাম ও সিলেটও আছে ভেন্যু তালিকায়, তবে খেলার ধকলটা যায় শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উপর দিয়েই। এর মধ্যে উদ্বোধনী আয়োজনের রাশভারী পারফর্মেন্স-অনুষ্ঠানও হল মিরপুরে। এখন বড় প্রশ্ন হল এতকিছুর পরও ম্যাচ খেলার জন্য মাঠ ঠিক থাকবে তো?

মঞ্চ থেকে শুরু করে দর্শকদের একাংশের উপস্থিতিও ছিল মাঠের মূল অংশে। ১১ ডিসেম্বর তেকে শুরু হওয়া হবে বঙ্গবন্ধু বিপিএলের এবারের আসর। তার আগে মাঠ প্রস্তুতির বিষয়টা নিয়ে প্রশ্ন আসতেই পারে।

তবে বিপিএলের দগায়িত্বশীলরা এ ব্যাপারে আশাবাদ ব্যক্ত করছেন। বোর্ড পরিচালক ও সাবেক অধিনায়ক নাঈমুর রহমান দুর্জয় বলেন, ‘বিপিএলের জন্য মাঠ প্রস্তুত করা বড় কোনো চ্যালেঞ্জ নয়। উদ্বোধনী অনুষ্ঠানে মাঠের কোনো ক্ষতি হয়নি। শুধুমাত্র পরিষ্কার করতে হবে। এতে খুব বেগ পোহাতে হবে বলে মনে হয় না। এর আগে ২-৩ দিনের টানা বৃষ্টির পরও মাঠের কোনো ক্ষতি হয়নি। আমি চাই মাঠের খেলাটা যেন উদ্বোধনী অনুষ্ঠানের থেকেও ভালো হয়।’

মাঠের খেলার চেয়েও দিন দুয়েকের জন্য বড় হয়ে উঠেছিল উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন। বলিউড তারকাদের পাশাপাশি অন্যান্য ভারতীয় সঙ্গীত শিল্পীদের উপস্থিতি অনুষ্ঠানের শোভা বাড়িয়েছে। তাতে বোর্ড কর্তারা বেশ খুশি।

দুর্জয় বলেন, ‘খেলাধুলার প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগ্রহ আমরা সবাই জানি। উনিও জানেন উনি মাঠে থাকলে আমরা সবাই উদ্দীপনা পাই। বিদেশ থেকে আমন্ত্রিত অতিথিরাও অনেক উপভোগ করেছেন।’

(ঢাকাটাইমস/০৯ ডিসেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :