‘ঢাকার ভোটে সবার নজর, গাফিলতি সহ্য করা হবে না’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জানুয়ারি ২০২০, ১৭:০৫ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২০, ১৬:৫৪

ঢাকা সিটি নির্বাচনের দিকে সবার নজর থাকার বিষয়টি তুলে ধরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, কোনো ধরনের অনিয়ম ও ত্রুটি-বিচ্যুতি দেখতে চায় না ইসি। কোনো ধরনের গাফিলতি সহ্য করা হবে না। আমরা কঠোর অবস্থানে রয়েছি।

বুধবার রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটির ভোট নিয়ে আইন শৃঙ্খলা সংক্রান্ত সভায় সিইসি একথা বলেন।

নির্বাচনী পরিবেশে সন্তোষ প্রকাশ করে সিইসি নূরুল হুদা বলেন, ‘সবার নজর ঢাকা সিটির ভোটের দিকে। আমরা কঠোর অবস্থানে রয়েছি। ভোটে সবাই মহা উৎসবের আমেজে রয়েছে। এর যথাযথ গুরুত্ব অনুধাবন করে নিজ নিজ অবস্থানে থেকে সঠিক দায়িত্ব পালন করতে হবে।

বৈঠকে উপস্থিত বিভিন্ন বাহিনীর প্রধানদের উদ্দেশ্য নূরুল হুদা বলেন, ‘আমি চাই না, নির্বাচনে কোনো রকম অভিযোগ, অনিয়ম, বিচ্যুতি নির্বাচন কমিশন পর্যন্ত গড়াক। ইসির কাছে অভিযোগ এলে তাহলে তার বিরুদ্ধে আমাদের কঠোর অবস্থান থাকবে। প্রথম থেকে শেষ পর্যন্ত দেখব কার কার কোন কোন অবস্থায় কার কতটুকু বিচ্যুতি রয়েছে, তা বের করব। কঠিনভাবে আপনারা দায়িত্ব পালন করবেন। আমরাও কঠোর অবস্থানে থাকব অত্যন্ত গুরুত্ব দিয়ে।’

সিইসি বলেন, ‘ছোটখাটো কোনো সমস্যা হলে স্ব-স্ব বাহিনীর প্রধানদের মাধ্যমে নিষ্পত্তি করবেন। কোনো গাফিলতি হলে আপনারা নিজেরাই তা সমাধান করবেন পুলিশ, বিজিবি ও  র‌্যাব তাদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে। যেনো ভোটাররা নির্ভয়ে ভোট দিতে পারে। আর আপনারা সেই অবস্থা সৃষ্টি করবেন।’

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশে সিইসি বলেন, ‘আমাদের কাছে বারবার অভিযোগ আসে এজেন্টদের ভোটকেন্দ্রে যেতে দেয়া হয় না। অথবা ভোটকেন্দ্র থেকে বের করে দেয়া হয়। এ ব্যাপারে আপনাদের সতর্ক থাকতে হবে। তবে এজেন্টদের বাড়ি থেকে এনে ভোটকেন্দ্রে প্রবেশ করিয়ে দেয়ার দায়িত্ব আমরা নিতে পারি না।’

সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশনের নিষ্ঠা ও একাগ্রতা রয়েছে জানিয়ে সিইসি সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সকলের সহযোগিতা পাবেন বলে আশা ব্যক্ত করেন।

ঢাকার ভোটে ইভিএম ব্যবহারের বিষয়ে সিইসি বলেন, ‘আমাদের ইভিএম অনেক উন্নতমানের। এর মাধ্যমে ভূয়া ভোট দেওয়া সম্ভব নয়।’

সভায় তিন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার , রফিকুল ইসলাম, কবিতা খানম ও কমিশন সচিব মো. আলমগীর, এনআইডি মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম এবং ঢাকার বিভাগীয় কমিশনার, আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাব প্রধান বেনজির আহমেদ, ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম ও উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/জেআর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :