পাকিস্তান বধে মাঠে নামছে জুনিয়র টাইগাররা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জানুয়ারি ২০২০, ১১:৪৪

সিনিয়র টাইগাররা যখন পাকিস্তানের বিপক্ষে যখন লাহোরে মাঠে নামবে তখন জুনিয়র টাইগাররাও বসে থাকছে না! দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মিশনে নিজেদের তৃতীয় ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

টাইগার যুবাদের প্রতিপক্ষ পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল। মানে, সিনিয়র টাইগারদের (তামিম-রিয়াদ) প্রতিপক্ষ দল আর জুনিয়রদের দল একই! টাইগার যুবারা আজকের ম্যাচ জিতলে গ্রুপ ‘সি’ থেকে চ্যাম্পিয়ন হয়ে সুপার লিগ খেলবে। বড় ভাইদের ঠিক এক ঘণ্টা আগেই ছোটদের ম্যাচ।

এই ম্যাচটির আগে দুই দলই কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করে ফেলেছে। বাংলাদেশ ও পাকিস্তান যুব দল ‘সি’ গ্রুপে আছে। এই গ্রুপের বাকি দুটি দল হচ্ছে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড যুব দল। দুটি দলই বিদায় নিয়েছে। বাংলাদেশ ও পাকিস্তান যুব দল দুটি করে ম্যাচ জিতে ৪ পয়েন্ট পেয়েছে। রানরেটে এগিয়ে থেকে বাংলাদেশ পয়েন্ট তালিকার শীর্ষে আছে। তবে আজ যে দল জিতবে তাদের ৬ পয়েন্ট হয়ে যাবে। গ্রুপপর্বে অপরাজিত থেকেই কোয়ার্টার ফাইনালে খেলতে নামবে। যে দল জিতবে তারাই শীর্ষে থাকবে।

এর আগে বাংলাদেশ ও পাকিস্তান যুব দলের মধ্যকার ১৭টি ম্যাচ অনুষ্ঠিত হয়। সাতটি ম্যাচ বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ ক্রিকেট দল জেতে। নয়টি ম্যাচ জেতে পাকিস্তান। একটি ম্যাচের ফল হয়নি।

দুদলের মধ্যকার সর্বশেষ ২০১৮ সালে লড়াই হয়। সেই ম্যাচটিতে অবশ্য বাংলাদেশ যুব দলই জিতেছিল। যুব বিশ্বকাপে পাকিস্তান যুব দলের বিপক্ষে তিন ম্যাচ খেলে দুটিতেই জেতে বাংলাদেশ যুব দল। একটি ম্যাচ হারে। ২০০৬ সালের যুব বিশ্বকাপে দুই দলের প্রথম লড়াইয়ে ৪ উইকেটে জেতার পর ২০১০ সালের বিশ্বকাপে ৪ উইকেটে হারে বাংলাদেশ যুব দল। সর্বশেষ ২০১২ সালের যুব বিশ্বকাপে লড়াই হয়। এবার বাংলাদেশ যুবারাই বাজিমাত করে। ৫ উইকেটে জেতে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ স্কোয়াড : আকবর আলী (অধিনায়ক), তৌহিদ হৃদয় (সহ অধিনায়ক), তানজিদ হাসান তানিম, পারভেজ হোসেন ইমন, প্রান্তিক নওরোজ নাবিল, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন, শামিম হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, অভিষেক দাস, শরিফুল ইসলাম, মোহাম্মদ শাহিন আলম, রকিবুল হাসান, হাসান মুরাদ।

(ঢাকাটাইমস/২৪ জানুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :