নাঈমের ৫ উইকেট শিকার

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৮

জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে উতরে গেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ব্যাটিংয়ে দলকে এগিয়ে নিয়ে গেছেন মুমিনুল-মুশফিকরা, অন্যদিকে জিম্বাবুয়ের ব্যাটসম্যানদের প্রায় একাই খাবি খায়িয়ে দিয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান। ইনিংস ব্যবধানে জেতা ম্যাচে একাই জিম্বাবুয়ের পাঁচটি উইকেট নিয়েছেন এই তরুণ তুর্কী।

২০১৮ সালে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট অভিষেক হয় নাঈম হাসানের। আন্তর্জাতিক ক্রিকেটে প্রথমবারের মতো খেলতে নেমেই পাঁচ উইকেট তুলে নিয়েছিলেন এই অফ স্পিনার। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের প্রথম ইনিংসেই সুযোগ ছিল ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট তুলে নেয়ার। থেমেছিলেন চার উইকেট নিয়ে। তবে শেষ ইনিংসে ঠিকই তুলে নিলেন পাঁচ উইকেট।

মঙ্গলবার মিরপুরে ম্যাচের চতুর্থ দিনে তুলে নেন তিনটি উইকেট। আগের দিন সফরকারীদের দ্বিতীয় ইনিংসের শুরুতেই তুলে নিয়েছিলেন দুটি উইকেট।

প্রথম ইনিংসে ৩৮ ওভার বল করে ৭০ রান খরচে চার উইকেট তুলেছিলেন। দ্বিতীয় ইনিংসে নাঈমের বোলিং ফিগার ছিল ২৪ ওভারে ৮২ রান খরচ করে ৫ উইকেট।

বলতে গেলে দ্বিতীয় ইনিংসে তাইজুল ইসলামের সঙ্গে নাঈমের চলছিল প্রতিযোগিতা। ২৪.৩ ওভারে ৭৮ রানে ৪ উইকেট তুলেছেন বাম-হাতি এই স্পিনার।

এই দুই টাইগার স্পিনারের দাপটেই দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮৯ রানে গুটিয়ে গেছে জিম্বাবুয়ে। বাংলাদেশ জয় পেয়েছে ইনিংস ব্যবধানসহ ১০৬ রানে।

(ঢাকাটাইমস/২৫ ফেব্রুয়ারি/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :