কোয়ারেন্টাইনে মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১৭:৩৩

করোনাভাইরাসের ভয়াবহতা সামলাতে হিমশিম খাচ্ছে চীন। চলমান ভয়াবহতার মধ্যেই রাষ্ট্রীয় এক সফরে চীনা প্রেসিডেন্ট শি জিনপিং এর সঙ্গে দেখা করেছেন মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট খালতমাগেইন বাতুলগা। কিন্তু দেশে ফেরার পরে করোনাভাইরাসে সংক্রমণের ঝুঁকি এড়াতে মঙ্গোলিয়ার প্রেসিডেন্টসহ তার সাথে সফররত সবাইকে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

রুশ সংবাদমাধ্যম আরটি জানায়, চীনা প্রেসিডেন্টের সঙ্গে মঙ্গোলিয়ার প্রেসিডেন্টের সাক্ষাৎ পূর্ব-পরিকল্পিত ছিল। মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট করোনার কারণে শীর্ষ পর্যায়ের বৈঠকটি বাতিল করতে রাজি ছিলেন না। কিন্তু দেশে ফেরার পরে মঙ্গোলিয়ার নেতৃবৃন্দ নিরাপত্তা আইনে প্রেসিডেন্টকে কোয়ারেন্টাইনে রাখার সিদ্ধান্ত নেন।

গত বৃহস্পতিবার মঙ্গোলিয়ার প্রেসিডেন্ট দেশে ফেরত আসেন। ইতোমধ্যে করোনাভাইরাস শনাক্তে তাদেরকে পরীক্ষা করা হয়েছে। তবে করোনায় কেউ আক্রান্ত হয়েছে কিনা তা জানা যায়নি।

প্রেসিডেন্টের সাথে কোয়ারেন্টাইনে পররাষ্ট্রমন্ত্রী, চীনে নিযুক্ত মঙ্গোলিয়ার রাষ্ট্রদূত, জাতীয় জরুরি নিরাপত্তা প্রধান, প্রেসিডেন্টের চীফ অফ স্টাফ এবং একজন বৈদেশিক পরামর্শদাতাও রয়েছেন।

তবে মঙ্গোলিয়ার গণমাধ্যম জানায়, মূলত দেশের অভ্যন্তরে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকানোর উদ্দেশ্যেই সতর্কতা হিসেবে এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

চীনের উহান থেকে সৃষ্ট করোনাভাইরাসে প্রায় ৭৯ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা ২,৭৮৮।

(ঢাকা টাইমস/২৮ফেব্রুয়ারি/আরআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :