কারাগার ঘুরে ফিরোজায় ফিরছেন ফাতেমাও!

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ মার্চ ২০২০, ১৩:৩৩

দুর্নীতির মামলায় কারাগারে যাওয়ার ২৫ মাস পর নির্বাহী আদেশে মুক্তি পেতে যাচ্ছেন বিএনপি প্রধান বেগম খালেদা জিয়া। সেই সঙ্গে মুক্তি মিলবে তার কারাজীবনের একমাত্র সঙ্গী গৃহপরিচারিকা ফাতেমার।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় খালেদা জিয়ার সাজা হয়। এরপর থেকে তার সঙ্গে পুরাতন কেন্দ্রীয় কারাগারে ছিলেন ফাতেমাও। কারাগার ও হাসপাতালে থেকে দীর্ঘ ৭৭৪ দিন সঙ্গ দিয়েছেন খালেদা জিয়াকে। বন্দির সঙ্গে গৃহপরিচারিকা থাকার বিষয়টি নিয়ে সরকারি দল ও বিএনপি নেতারা অনেক পাল্টাপাল্টি কথা বলেছেন।

যদিও বয়স বিবেচনায় খালেদা জিয়ার আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান তার সঙ্গে ফাতেমাকে থাকার নির্দেশ দিয়েছিলেন।

ভোলার মেয়ে ফাতেমা দীর্ঘদিন ধরে খালেদা জিয়ার বাসায় গৃহপরিচারিকা হিসেবে কাজ করছেন। কারাগার থেকে খালেদা জিয়াকে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসার জন্য আনা হলে সেখানে ফাতেমাকেও আনা হয়। কারারক্ষীদের সঙ্গে তিনিও কেবিনে থেকে খালেদা জিয়ার সার্বিক দেখাশোনা করতেন।

হাসপাতালের চিকিৎসকরা জানান, ডায়াবেটিসসহ নানা রোগে আক্রান্ত খালেদা জিয়া রোজা রাখছেন। তবে হাসপাতালের দেয়া খাবার তিনি খেতেন না। তার সঙ্গে থাকা গৃহকর্মী ফাতেমা বেগম প্রতিদিন তার পছন্দের ইফতার তৈরি করে খাওয়াতেন।

গুলশানের ৭৯ নম্বর সড়কের ১ নম্বর হোল্ডিংয়ের বাসা 'ফিরোজা'য় ভাড়া বাসায় খালেদা জিয়া বসবাস করছেন ২০১০ সাল থেকে। তখন থেকেই গৃহপরিচারিকা হিসেবে খালেদা জিয়ার সবকিছু দেখভাল করতেন ফাতেমা। আজ বুধবার খালেদা জিয়া মুক্তি পাওয়ার পর তার সঙ্গে ফিরোজাতেই যাবেন তিনি।

(ঢাকাটাইমস/২৫মার্চ/বিইউ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :