ওয়াসিম আকরামের নেতৃত্বে শেন ওয়ার্নের পাকিস্তান একাদশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ এপ্রিল ২০২০, ১৭:৩৫

করোনাভাইরাসের কারণে পুরো ক্রিকেট বিশ্ব থেমে গেছে। পেশাদার ক্রিকেটাররা বাড়িতে বসেই অলস সময় পাড় করছেন। কোভিড-১৯’র তোপে শেন ওয়ার্নও বাড়িতে বসেই ছুটি কাটাচ্ছেন। অলস সময়ে নিজের সময়ের ক্রিকেটকে স্মরণ করছেন এই অস্ট্রেলিয়ান স্পিন কিংবদন্তি, নিজ পছন্দানুসারে গ্রেটেস্ট পাকিস্তান একাদশ বেঁছে নিয়েছেন। যে একাদশের অধিনায়ক হিসাবে রেখেছেন সুলতান অব সুইং খ্যাত ওয়াসিম আকরামকে।

৫০ বছর বয়সী এই লেগ স্পিনার ইন্সটাগ্রাম লাইভে এই দল বেঁছে নেন। নিজের ক্রিকেটিং ক্যারিয়ারে যাদের বিপক্ষে খেলেছেন তাদের নিয়েই সেরা একাদশ গড়েন ওয়ার্ন।

ব্যাটিং ডিপার্টমেন্টে ওয়ার্নের পছন্দ সাইদ আনোয়ার, আমির সোহেল, মোহাম্মদ ইউসুফ, ইনজামাম উল হক ও ইউনুস খান। উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসাবে আছেন মইন খান।

পেস বোলিং ইউনিটে ওয়ার্ন রেখেছেন ওয়াসিম আকরাম, শোয়েব আখতার ও ওয়াকার ইউনুসকে। সাকলাইন মুশতাক ও মুশতাক আহমেদ আছেন স্পিনার হিসাবে।

ওয়ার্ন দল গঠন করার সময়ে বলেন, ‘আমার দেখা মতে ওয়াসিম আকরাম সেরা বোলার। বল হাতে তার স্কিল অন্য সবার চেয়ে আলাদা ছিল।’

১০৪ টেস্ট খেলা ওয়াসিম আকরামের উইকেট ৪১৪ টি, ৩৫৬ ওয়ানডে খেলে উইকেট পেয়েছেন ৫০২ টি।

পাকিস্তানের বিপক্ষে শেন ওয়ার্নের পরিসংখ্যান বেশ ভালো। ১৩ টেস্টে পাকিস্তানের বিপক্ষে খেলে ২১.১০ গড়ে ৭১ উইকেট নিয়েছেন সর্বকালের অন্যতম সেরা এই লেগস্পিনার।

শেন ওয়ার্নের চোখে গ্রেটেস্ট পাকিস্তান একাদশ: সাইদ আনোয়ার, আমির সোহেল, মোহাম্মদ ইউসুফ, ইনজামাম উল হক, ইউনুস খান, মইন খান (উইকেটরক্ষক), ওয়াসিম আকরাম (অধিনায়ক), সাকলাইন মুশতাক, মুশতাক আহমেদ, শোয়েব আখতার ও ওয়াকার ইউনুস।

(ঢাকাটাইমস/০৩ এপ্রিল/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :