মুসলিম না হয়েও রোজা রাখছেন ব্রিটিশ এমপি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২০, ১১:৪৯

রহমত, বরকত আর নাজাতের বার্তা নিয়ে বছর ঘুরে আবার ফিরে এসেছে পবিত্র সিয়াম সাধনার মাস রমজান। বিশ্বের সব প্রান্তের মুসলমানরা ধর্মীয় ভাবগাম্ভির্যে রোজা রাখছেন। রোজার অভিজ্ঞতা নিতে এবং ইসলাম বুঝতে অমুসলিম হয়েও রোজা রাখছেন ব্রিটেনের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির এক সংসদ সদস্য। তার নাম পল ব্রিস্টো।

টুইটারে এক ভিডিও বার্তা দিয়ে রোজার রাখার বিষয়টি জানান ব্রিস্টো। সেখানে তিনি বলেন, রমজান হলো উপাসনার সময়। রমজানের প্রথম সপ্তাহে আমিও রোজা রাখার সিদ্ধান্ত নিয়েছি। আমি মুসলমান নই। তবে আমার শহর পিটারবারোতে বসবাসরত আনুমানিক ২০ হাজার মুসলমানের সঙ্গে এই অভিজ্ঞতা নিতে চাই। আমি ইসলাম সম্পর্কে আরো ভালোভাবে বুঝতে চাই।

গত শুক্রবার থেকে ব্রিটেনে রোজা শুরু হয়েছে। দেশটির পিটারবারো শহরে প্রায় ২০ হাজার মুসলিম বসবাস করেন। পল ব্রিস্টো এই শহরের কনজারভেটিভ পার্টির সাংসদ।

এদিকে করোনাভাইরাসের প্রেক্ষিতে উদ্ভুত পরিস্থিতিতে লকডাউনের মধ্যে কীভাবে রোজা পালন করতে হবে তা নিয়ে একটি নির্দেশিকা প্রকাশ করেছে মুসলিম কাউন্সিল অব ব্রিটেন (এমসিবি)।

যুক্তরাজ্যজুড়ে অনেকগুলো মসজিদ তাদের অনলাইন প্রোগ্রাম চালু করেছে। এরই মধ্যে ইমামরা মুসলমানদের সঙ্গে সামাজিক দূরত্ব মেনে মিশে মনোবল বৃদ্ধির করার চেষ্টা করছেন।

ঢাকাটাইমস/২৮এপ্রিল/এমআর

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :