কোটালীপাড়ায় দুই গ্রামবাসীর সংঘর্ষ, বাড়ি-ঘর ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ০৮ মে ২০২০, ২৩:১৮

ওদের মধ্যে নেই করোনার আতঙ্ক, নেই সহনশীলতা। কথায় কথায় জড়িয়ে পড়ে সংঘর্ষে। ভাঙচুর করে একে অপরের বাড়ি-ঘর। চালায় লুটপাট। এই সভ্যযুগেও ওরা যেন মধ্যযুগেই রয়ে গেছে। দু’দল গ্রামবাসী প্রতিনিয়ত লিপ্ত হচ্ছে সংঘর্ষে।

এমন অবস্থা বিরাজ করছে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার হিরণ ইউনিয়নের বর্ষপাড়া গ্রামে। গত ছয় মাসে বিভিন্ন সময়ের সংঘর্ষের ঘটনায় নয়টি মামলা হয়েছে।

বৃহস্পতিবারও দুই দল গ্রামবাসীর মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই সংঘর্ষে পাঁচজন আহত হন। এই সংঘর্ষের সূত্র ধরেই এক পক্ষ অপর পক্ষের অন্তত ৩০টি বাড়িঘর ভাঙচুর করে লুটপাট চালিয়েছে বলে অভিযোগ রয়েছে।

স্থানীয়রা বলছে, এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে বর্ষাপাড়া গ্রামের হাসান বিশ্বাসের সাথে দীর্ঘদিন ধরে আলিল বিশ্বাসের বিরোধ চলে আসছিল। এই বিরোধকে কেন্দ্র করে প্রায়ই বর্ষপাড়া গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে। জানা গেছে, গত বুধবার রাতে আলিল গ্রুপের জামশেদ বিশ্বাস ও কালা বিশ্বাস প্রতিপক্ষ হাসান বিশ্বাস গ্রুপের অনিক বিশ্বাসকে মারধর করে। এরই সূত্র ধরে বৃহস্পতিবার উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে উভয় পক্ষের পাঁচজন আহত হয়। গুরুতর আহত ফায়েক বিশ্বাস (৫৫), কালাম বিশ্বাস (৪৫), সরাফত মোল্লা (৪০)-কে উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

এদিকে, বৃহস্পতিবারের সংঘর্ষের ঘটনাকে কেন্দ্রে করে হাসান বিশ্বাসের লোকজন শুক্রবার সকালে সংঘবদ্ধ হয়ে আলিল বিশ্বাস গ্রুপের নজরুল বিশ্বাস, বাচ্চু বিশ্বাস, আকবর বিশ্বাস, আলিল বিশ্বাসসহ অর্ধশত ব্যক্তির বাড়িঘর ভাঙচুর ও লুটপাট চালায়।

গৃহবধূ রিনা বেগম ও মুনজিলা বেগম বলেন, হাসান বিশ্বাসের লোকজন শুক্রবার সকালে হঠাৎ করে আমাদের বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট চালায়। তারা আমাদেরও গালিগালাজ এবং মারধর করে।

এ ব্যাপারে হাসান বিশ্বাসের কাছে জানতে চাওয়া হলে তিনি লুটপাটের কথা অস্বীকার করে বলেন, আলিল বিশ্বাসের লোকজন আমার লোকজনকে মারধর করায় আমার লোকজন আলিল বিশ্বাসের লোকজনের বাড়িঘর ভাঙচুর করেছে।

আলিল বিশ্বাস বলেন, আমার লোকজন হাসান বিশ্বাসের কোন লোকজনকে মারধর করেনি। হাসানের লোকজন এলাকায় প্রভাব বিস্তারের জন্য আমার লোকজনকে মারধর ও বাড়িঘর ভাঙচুর করেছে।

কোটালীপাড়া থানার ওসি শেখ লুৎফর রহমান বলেন, বর্ষাপাড়া গ্রামে গত ৬ মাসের সংঘর্ষের ঘটনায় ৯টি মামলা হয়েছে। গতকাল ও আজকের ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেব।

এদিকে বর্ষাপাড়া গ্রামের অবস্থা বর্তমানে শান্ত রয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/৮মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :