রাজশাহীর পদ্মাপাড়ে প্রশাসন, ঘোরাঘুরি বারণ

অনলাইন ডেস্ক
 | প্রকাশিত : ২৯ মে ২০২০, ১৯:৩০

করোনাভাইরাস পরিস্থিতিতে ‘লকডাউন’ কিছুটা শিথিল হলেও রাজশাহীর পদ্মাপাড়ে ইচ্ছেমতো ঘোরাঘুরি করতে পারবেন না বিনোদনপিপাসুরা। নদীর ধারে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শুক্রবার থেকে অভিযান শুরু করেছে প্রশাসন। বিনাকারণে ঘোরাঘুরি করলে করা হচ্ছে জরিমানা।

রাজশাহী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রিফাতুল ইসলাম পদ্মাপাড়ের লালন শাহ্ মুক্তমঞ্চ থেকে অভিযান শুরু করেছেন। তিনি বেশ কয়েকজনকে ২০০ টাকা করে জরিমানাও করেছেন।

পরিবার নিয়ে ঘুরতে যাওয়া এক ভদ্রলোককে ম্যাজিস্ট্রেট প্রশ্ন করেন, আপনি কি করতে এখানে এসেছেন? ভদ্রলোক সঙ্গে থাকা নারীকে দেখিয়ে বললেন, সে অসুস্থ। তাই এসেছি। ম্যাজিস্ট্রেট আবারও প্রশ্ন করলেন, অসুস্থ রোগীকে হাসপাতালে না নিয়ে নদীর ধারে কেন? কোনো সদুত্তর দিতে পারলেন না ভদ্রলোক। তাই তাকে ২০০ টাকা জরিমানা করা হলো। বিকাল থেকে এভাবেই অভিযান চলছে।

জেলা প্রশাসনের এই ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করছে পুলিশ। তারা মাস্ক পরা এবং খুব প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়ার জন্য তরুণ-তরুণীদের বোঝাচ্ছেন। বলছেন, সময়টা বিনোদনের নয়।

রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক বলেন, জীবনের চেয়ে বিনোদন বড় নয়। তাই আমরা পদ্মাপাড়ে না যাওয়ার জন্যই অনুরোধ করছি। তারপরেও যারা যাচ্ছেন তাদের সামাজিক দূরত্ব নিশ্চিত থাকছে কি না সেটা দেখছি। ভ্রাম্যমাণ আদালত যে অভিযান চালাচ্ছে তা অব্যাহত থাকবে।

(ঢাকাটাইমস/২৯মে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :