ভারতে উই ট্রান্সফার নিষিদ্ধ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ জুন ২০২০, ১১:৫৫ | প্রকাশিত : ০১ জুন ২০২০, ১১:৫২

উই ট্রান্সফার টেক স্যাভিদের কাছে অত্যন্ত পরিচিত নাম। এই সাইটের মাধ্যমে বড় মাপের ভিডিও, ছবি একসঙ্গে মেইল করে দেওয়া যায় অনায়াসে। কিন্তু এবার জনপ্রিয় এই সাইটটি নিষিদ্ধ করার সিদ্ধান্ত নিল ভারতের টেলিকমিউনিকেশন বিভাগ(ডিওটি)। জাতীয় স্বার্থে ও সাধারণের নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে ডিওটি।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, দেশটিতে ইন্টারনেট পরিষেবা প্রদানকারী সংস্থাগুলোকে একটি নোটিশ দিয়েছে টেলিকমিউনিকেশন বিভাগ। যেখানে মোট তিনটি ইউইআরএল বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে নির্দিষ্ট দুটি ইউআরএল। কিন্তু গোটা উইট্রান্সফার সাইটটিকেই নিষিদ্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতে WeTransfer.com-এর ইউজারের সংখ্যা নেহাত কম নয়। বড় মাপের ফাইল মেইল করার এর চেয়ে সহজ আর কী আছে। ২ জিবি পর্যন্ত ফাইল অনায়াসেই পাঠিয়ে দেওয়া যায় মেইল করে। অর্থাৎ সিনেমা, গান, ভিডিও- কোনও ফাইল পাঠাতেই সমস্যা হয় না। পদ্ধতিও বেশ সহজ। তাছাড়া লকডাউনের আবহে ওয়ার্ক ফ্রম হোমের ক্ষেত্রেও দারুণ কার্যকরী হয়ে উঠেছিল এই সাইট। এর পেড ভার্সনটির মাধ্যমে আরও বড় সাইজের ফাইল ট্রান্সফার করা যায়। তবে বেশিরভাগ ইউজারের ফ্রি ভার্সনেই কাজ চলে যায়। সেই কারণেও আরও জনপ্রিয় এই ওয়েবসাইট।

তবে ঠিক কারণে WeTransfer.com বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে, সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে এটুকুই বলা হয়েছে, জাতীয় স্বার্থেই এই সিদ্ধান্ত।

(ঢাকাটাইমস/১জুন/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :