রাতে ঘুমাতে পারেননি স্টোকস!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২০, ১০:১১

পিতৃকালীন ছুটিতে থাকা জো রুটের স্থলাভিষিক্ত হয়ে প্রথমবারের মত ইংল্যান্ডকে নেতৃত্ব দিয়েছেন বেন স্টোকস। তবে গুরুদায়িত্বের সমাপ্তি ঘটেছে হারের তিক্ত স্বাদে। জানালেন ম্যাচ হারের শঙ্কায় টেস্টের শেষদিনের আগের রাতে এক ফোঁটাও ঘুমাতে পারেননি তিনি।

করোনার বিরতি কাটিয়ে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরেছে ক্রিকেট। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকার কারণে প্রথম ম্যাচে থাকতে পারেননি জো রুট। ফলে গুরুভার বর্তায় স্টোকসের কাঁধে। আর এই দায়িত্ব পালনেই ঘাম বেরিয়েছে স্টোকসের।

ব্যাটে-বলে বরাবরের মতোই নিজের পারফর্ম করতে পারলেও দলীয় দায়িত্ব পালনে ভড়কে গিয়েছেন স্টোকস। ব্যাট হাতে দুই ইনিংস মিলিয়ে ৮৯ রান আর বলে শিকার করেছেন ৬টি উইকেট। তবে ম্যাচ হারের শঙ্কায় নবনির্বাচিত এই অধিনায়কের চোখে ঘুম আসেনি।

ম্যাচ পরবর্তী সাক্ষাৎকারে দেওয়া বক্তব্যে স্টোকস বলেন, ‘কাল রাতে (টেস্টের শেষদিনের আগের রাতে) একফোঁটা ঘুমাতে পারিনি। দল ভালো অবস্থায় ছিল না। জানতাম, এখান থেকে ম্যাচ বের করে আনা খুব কঠিন হবে। আমি এখন বুঝতে পারছি কেন অধিনায়করা ম্যাচ চলাকালীন ঘুমাতে পারে না।’

জো রুট ফিরছেন পরের টেস্টেই। তাকে পেলে যেন হাঁফ ছেড়ে বাঁচবেন স্টোকস। তিনি বলেন, ‘রুট এই মুহূর্তে অন্যতম সেরা ব্যাটসম্যান। দলে ওকে খুব দরকার। আর ক্যাপ্টেন্সিতে তো বটেই। ও তাড়াতাড়ি ফিরুক এটাই আমি চাই। বেস্ট অব লাক জো।’

(ঢাকাটাইমস/১৩ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :