রেসিং স্কুটার আনল ভেসপা

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২০, ০৯:১২

বিশ্বের জনপ্রিয় স্কুটার নির্মাতা প্রতিষ্ঠান পিয়াজিও নতুন ভেসপা স্কুটার আনল। নাম ভেসপা রেসিং সিক্সটিস। ভারতে স্কুটারটি বিএস৬ ইঞ্জিনে আসছে। এটি বিএস৬ ভেসপা এসএক্সএল ১৫০ এর লিমিটেড এডিশন হবে। অর্থাৎ এর প্রোডাকশন সীমিত সংখ্যক হবে। এই স্কুটারকে প্রথমবার ২০২০ অটো এক্সপো তে সামনে আনা হয়েছিল। যদিও করোনা ভাইরাসের কারণে কোম্পানি এই এডিশনকে দেরি করেই লঞ্চ করছে।

ভারতে বিএস৬ পিয়াজিও ভেসপা এসএক্সএল ১৫০ এর দাম ১ লাখ ২৬ হাজার রুপি। অর্থাৎ আমরা আশা করতে পারি এর রেসিং সিক্সটিস মডেল আরও ৫,০০০ থেকে ৭,০০০ রুপি বেশি দামে আসবে। ১৫০ সিসি মডেল হওয়ার কারণেই দাম কিছুটা বেশি হবে।

ভেসপা রেসিং সিক্সিটিস, লাল রেসিং স্ট্রিপের সাথে সাদা রঙে আসবে। এই লাল রেসিং স্ট্রিপ হেডলাইটের নিচে এবং সামনে অ্যাপ্রোনের ওপরে দেওয়া হয়েছে। এছাড়াও বডি প্যানেলেও এই ডিজাইন দেখা যাবে। আবার এর চাকায় স্পোর্টি থিমের সাথে সোনালী রং দেওয়া হয়েছে।

এই স্কুটারে ১৫০ সিসির সিঙ্গেল সিলিন্ডার, ৩-ভালভ, ফুয়েল ইঞ্জেক্টেড ইঞ্জিন দেওয়া হয়েছে। এই ইঞ্জিন ৭,৬০০ আরপিএম এ ১০.৩২ বিএইচপি এবং ৫,৫০০ আরপিএম এ ১০.৬ ন্যানোমিটার টর্ক জেনারেট করতে পারে। এর পিছনের ১০ ইঞ্চির চাকায় ১৪০ মিমি ড্রম ব্রেক এবং সামনের ১১ ইঞ্চির চাকায় ২০০ মিমি ডিস্ক ও সিঙ্গেল চ্যানেল এবিএস দেওয়া হয়েছে।

এর দুটি টায়ারই টিউবলেস। স্কুটারটিতে সেমি ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল, এলইডি হেড লাইট ও ইউএসবি চার্জার দেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৩১আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা