রওনকের পরিচালনায় প্রথম ধারাবাহিক ‘বিবাহ হবে’

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ৩১ আগস্ট ২০২০, ১৬:১৪

ছোট পর্দার অন্যতম জনপ্রিয় এবং দক্ষ অভিনেতা হিসেবে বেশ আলোচিত রওনক হাসান। বর্নিল ক্যারিয়ারে এক হাজারেরও বেশি নাটকে তিনি অভিনয় করেছেন। অভিনয়ের পাশাপাশি বিভিন্ন সময়ে তিনি নির্মাণ করেছেন বেশ কিছু খণ্ডনাটক। গত কোরবানির ঈদেও তার পরিচালিত ‘মা’নাটকটি গতানুগতিকের বাইরে গিয়ে মানবিক গল্পের অসাধারণ একটি কাজ হিসেবে প্রশংসিত হয়।

সেই রওনক এবার হাত দিয়েছেন ধারাবহিকের কাজে। ক্যারিয়ারের প্রায় দুই দশকের লম্বা সময় পার করার পর প্রথমবারের মতো একটি ধারাবাহিক নাটক নির্মাণ করেছেন রওনক হাসান। ভিন্নধর্মী কনটেন্ট, শিল্পী তালিকা এবং রওনক হাসানের পরিচালনা সব মিলিয়ে ‘বিবাহ হবে’ ধারাবাহিকটি নিয়ে এরইমধ্যে বেশ আগ্রহ লক্ষ্য করা যাচ্ছে দর্শকদের মাঝে।

জানা গেছে, এই নাটকে অভিনয় করেছেন শতাধিক অভিনয়শিল্পী। তাদের মধ্যে উল্লেখযোগ্য মোশাররফ করিম, ইন্তেখাব দিনার, অর্পণা ঘোষ, আহসান হাবীব নাসিম, রোবেনা রেজা জুঁই, কল্যাণ কোরাইয়া, অ্যালেন শুভ্র, মনিরা মিঠু, নাদিয়া খানমসহ অনেকে।

২০ জন তারকাকে নিয়ে নির্মাণ করা হয়েছে নাটকটির টাইটেল সং। ‘বিবাহ হবে’ শিরোনামের একটি বিয়ের গানে নেচেছেন দেশের তারকা অভিনয়শিল্পীরা। নাটকের প্রচারণার অংশ হিসেবে এমন ভিন্নধর্মী উদ্যোগ প্রশংসা কুড়াচ্ছে সকলের।

এই গানটিতে কণ্ঠ দিয়েছেন মোশাররফ করিম, রওনক হাসান, আহসান হাবিব নাসিম, রোবেনা রেজা জুঁই, নাওমি কামরুন বিধু ও আহমেদ হুমায়ূন। রওনক হাসান ও বিধুর কথায় গানটির সংগীতায়োজনও করেছেন হুমায়ূন। গত ২৪ আগস্ট নিজের ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশ করেছেন তিনি।

দীর্ঘদিনের অভিনয় ক্যারিয়ার এবং খন্ডনাটক পরিচালনার অভিজ্ঞতা কাজে লাগিয়ে ‘বিবাহ হবে’ নাটকটি নির্মাণ করলেন রওনক হাসান। নিজের প্রথম ধারাবাহিক প্রচারে বিকল্প ধরনের প্রচারনা দিয়েও নজর কেড়েছেন তিনি। রওনক বলেন, ‘এই সময়ে এসে আমাদের এখানে নাটকের প্রচারণা নিয়ে অনেকেই সে রকম ভাবেন না। কারণ, বাজেট নিয়ে একটা সমস্যা তো আছেই। বাজেট কমতে কমতে এমন জায়গায় এসে দাড়িয়েছে যে প্রচারণার জন্য এখন বাড়তি কিছু করা সম্ভব হয় না।’

অভিনেকা জানান, নিজের নাটকের প্রচারণার জন্য ব্যক্তিগত উদ্যোগে আমি একটি টাইটেল সং তৈরি করেছি। সত্যি বলতে নিজের পারিশ্রমিকের অর্থ বাঁচিয়ে কাজটি করতে হয়েছে। তবে প্রচারণার অংশ হিসেবে নির্মাণ করা গানটি নিয়ে নাটকপ্রেমীদের মাঝে আলোচনা হচ্ছে, অনেকেই আমাকে অভিনন্দন জানিয়েছেন। এতেই আমি খুশি।’

তিনি আরো বলেন, ‘এটি আমার পরিচালনায় প্রথম ধারাবাহিক। তাই নির্মাণের সময় আলাদা একটা ভালোবাসা ছিল। ধারাবাহিকটির গল্প খুব মজার। গানের মাধ্যমে চরিত্রগুলোর বিশেষত্ব উঠে এসেছে। সবকিছু ঠিক থাকলে ধারাবাহিকটি আগামী ৬ সেপ্টেম্বর থেকে বাংলাভিশনে প্রচারিত হবে। আশা করছি, দর্শকদের ভালো লাগবে।’

ঢাকাটাইমস/৩১আগস্ট/এসকেএস/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :