ডিসি-এসপির নাম ভাঙিয়ে প্রতারণা, একজন আটক

ব্যুরো প্রধান, সিলেট
 | প্রকাশিত : ০২ সেপ্টেম্বর ২০২০, ২০:১৩

সিলেটের ফেঞ্চুগঞ্জে ওসি, ডিসি ও এসপির নাম ভাঙিয়ে প্রতারণার অভিযোগে একজনকে আটক করেছে পুলিশ। বুধবার সকালে ফেঞ্চুগঞ্জের কাজিবাড়ি এলাকা থেকে তাকে আটক করা হয় বলে দুপুরে এক সংবাদ সম্মেলনে জানান পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন।

আটক অপু মিয়া (৩৫) ফেঞ্চুগঞ্জের কাজিবাড়ি এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে।

সিলেট পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার ফরিদ উদ্দিন জানান, প্রতারণার শিকার সংযুক্ত আরব আমিরাত প্রবাসী শেখ মোরশেদ মিয়ার অভিযোগের প্রেক্ষিতে অভিযান চালিয়ে পুলিশ প্রতারক অপুকে আটক করে।

জনগণের প্রয়োজনীয় বিভিন্ন কাজ করে দেয়ার নামে বড় অংকের টাকা হাতিয়ে নিয়ে পরে তার ঘনিষ্ঠ সম্পর্ক দেখাতো প্রশাসনের ঊর্ধ্বতন মহলের সাথে। এমনকি ওসি, ডিসি, এসপি থেকে শুরু করে নাম ভাঙাত ডিআইজি পর্যন্ত। আলাদা সিমে কথা বলিয়ে দিত ভুয়া প্রশাসনিক কর্মকর্তাদের সাথে।

পুলিশ সুপার জানান, প্রতারক কাজী অপু ও তার ভাই কাজী টিপুর প্রতারণার শিকার হয়েছেন অসংখ্য মানুষ। সে পুলিশ সুপার, ফেঞ্চুগঞ্জ থানার ওসির পরিচয় দিয়েও করেছে প্রতারণা। তার ব্যবহৃত মোবাইল নাম্বার থেকে ফোন করে পুলিশ সুপার পরিচয় দিয়ে এক প্রবাসীর টাকাও আত্মাসাতের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এছাড়া ভুয়া নাম্বারে হোয়াটসঅ্যাপ খুলে প্রোফাইল পিকচারে এসপি ও তার পরিবারের লোকজনের ছবি টাঙ্গিয়ে প্রতারণা করত এই দুই ভাই। এমনকি ঊর্ধ্বতন অফিসারদের ছবির সাথে এডিট করে তার ছবি লাগিয়ে প্রতারণা করারও প্রমাণ পেয়েছে পুলিশ।

তাদের সাথে আর কেউ জড়িত আছে কি-না পুলিশ তা খতিয়ে দেখছে।

প্রতারক কাজী অপু ও তার ভাই কাজী টিপুর বিরুদ্ধে ফেঞ্চুগঞ্জ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলে জানান পুলিশ সুপার ফরিদ উদ্দিন।

(ঢাকাটাইমস/২সেপ্টেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :