নারী নির্যাতনের বিচারে বিশেষ ট্রাইব্যুনাল গঠনের দাবি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১২ অক্টোবর ২০২০, ১৬:০৮ | প্রকাশিত : ১২ অক্টোবর ২০২০, ১৫:৫০

ধর্ষণের বিচারের জন্য বিশেষ ট্রাইব্যুনাল করার দাবিতে সোমবার সকালে ব্র্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে ওয়ার্কার্স পার্টির উদ্যোগে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে। সকালে ঢাকা-সিলেট মহাসড়কের উপজেলার চান্দুরা এলাকায় এ কর্মসূচি পালিত হয়েছে।

সংগঠনের উপজেলা কমিটির নেতা রায় মোহন চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য দেন জেলা ওয়ার্কার্স পাটির নেতা জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক কমরেড নজরুল ইসলাম, উপজেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পি, উপজেলা যুব মৈত্রীর আহ্বায়ক সঞ্জয় রায় পোদ্দার, জাতীয় কৃষক সমিতির নেতা আব্দুল আজিজ ও ইয়াকুব আলি, চান্দুরা ইউনিয়ন ওয়ার্কার্স পার্টির সভাপতি দুলাল মিয়া, সাধারণ সম্পাদক অপূর্ব দেব, রেজাউল আমিন, সন্তোষ মোহন ঋষি, জেলা ছাত্র মৈত্রীর নেতা সানিউর রহমান, শ্রমিক নেতা আবুল হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ধর্ষণের মতো অপরাধীকে বাঁচাতে রাজনৈতিক পৃষ্ঠপোষকতা বন্ধ করতে হবে। তবে কেবল আইন করে নয়, আইনের প্রয়োগ বিশেষ করে ধর্ষণের ক্ষেত্রে সাক্ষ্য আইনের পরিবর্তন এবং বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দৃষ্টান্তমূলক শাস্তি আইনের উদ্দেশ্য পূরণ করতে পারে।

আইনের পাশাপাশি সামাজিক সচেতনতা ও প্রতিরোধই ধর্ষণের মতো ঘৃণ্য ও অপরাধ বন্ধ করতে পারে। নারীর প্রতি দৃষ্টিভঙ্গি পরিবর্তনের জন্য তরুণ সমাজকে এগিয়ে আসার আহ্বান জানান বক্তারা।

(ঢাকাটাইমস/১২অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :