দ্বিতীয় বাংলাদেশ ফিনটেক সামিট অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১১:৩৮

জনগণ, সম্প্রদায় এবং সমাজের জন্য বাংলাদেশকে তার আর্থিক সম্ভাবনা অর্জনে সহায়তা করতে দ্বিতীয় বাংলাদেশ ফিনটেক সামিট ২০২০ অনুষ্ঠিত হয়েছে।

১৭ অক্টোবর সন্ধ্যায় সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় দুই দিন ব্যাপী ফিনটেক সামিটের দ্বিতীয় অধিবেশন।

বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত এই সম্মেলনে সারা দেশ ও দেশেরবাইরে থেকে থেকে ফাইন্যান্স পেশাদাররা অংশগ্রহণ করছেন। অধিবেশনটির মূল প্রসঙ্গ ছিল ‘শেপিং ফিউচার অফ ফাইন্যান্স ফর পিপল’।

সম্মেলনটির উদ্দেশ্য হল ফিনটেক কোম্পানি গুলোর জন্য এমন একটি মঞ্চ তৈরি করে, যেখানে তারা তাদের সাফল্য, ব্যর্থতা ও উঠে দাঁড়ানোর গল্পগুলো ভবিষ্যতে উদ্যোক্তাদের সাথে শেয়ার করে তাদেরকে উদ্বুদ্ধ করতে পারেন।

এছাড়াও সংলাপের মাধ্যমে ভবিষ্যৎ ফিনটেক কোম্পানিগুলোর জন্য সঠিক কাঠামো গঠন ও নীতি নির্ধারণ করে বাংলাদেশের ফিনটেক ইন্ডাস্ট্রিকে আরও স্বয়ংসম্পূর্ণ করা যাতে বিশ্বব্যাপী ফিনটেক প্রসারে বাংলাদেশও উপকৃত হয়।

বাংলাদেশ ফিনটেক সামিটের দ্বিতীয় সংস্করণে দেশীয় ও আন্তর্জাতিক ফিনটেক বিশেষজ্ঞরা ৫ টি কীনোট সেশন, ৪ টি ইনসাইট সেশন, ৩ টি প্যানেল আলোচনা এবং ২ টি কেস স্টাডি উপস্থাপন করেন। সম্মেলনটিতে উদ্বোধনী বক্তব্য রাখেন প্রোফেসর শিবলি রুবাইয়াত-উল-ইসলাম, চেয়ারম্যান, বাংলাদেশ সিকিউরিটিজ এক্সচেঞ্জ কমিশন (বি এস ই সি) এবং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম।

দুই দিন ব্যাপী এই সামিটটি লঙ্কাবাংলা ফাইন্যান্স এর পরিবেশনায় এবং পৃষ্ঠপোষকতা করছে গার্ডিয়ান লাইফ ইনসিওরেন্স। সম্মেলনটি অনুষ্ঠিত বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের আয়োজনে, যা বাংলাদেশ ফিনটেক ফোরামের একটি উদ্যোগ।

(ঢাকাটাইমস/১৮অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :