মসজিদের সিঁড়িতে কাঁদছিল নবজাতক

সাভার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ১৮:১৬

ঢাকার ধামরাইয়ের কালামপুর জামে মসজিদের বারান্দার সিঁড়িতে কাঁদছিল ২০ থেকে ২৫ দিন বয়সের এক নবজাতক। শিশুটির পা বাঁকা। ধারণা করা হচ্ছে, শিশুটি প্রতিবন্ধী বলে তাকে ফেলে গেছেন স্বজনরা।

তবে অভিভাবকরা ফেলে গেলেও শিশুটিকে নিতে চাচ্ছেন অনেকেই। বর্তমানে শিশুটি উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের শিশু ওয়ার্ডে ভর্তি আছেন।

স্থানীয়রা জানান কাঁথায় মোড়ানো শিশুটির কান্নার আওয়াজ শুনতে পান নামাজ পড়তে আসা এক মুসল্লি। পরে শিশুটিকে উদ্ধার করে পুলিশে খবর দেয় এলাকাবাসী। এরপর শিশুটিকে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়।

ধামরাইয়ের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা আহমেদুল হক বলেন, ‘শিশুটির পায়ের গোড়ালি বাঁকা, সোজা হয় না।’

কালামপুর বাজার বনিক সমিতির সভাপতি রবিউল করিম বলেন, ‘স্থানীয় একজন নামাজ শেষে নবজাতকটিকে পেয়ে তাকে ফোন করেন। পরে তিনি

সেখানে থেকে নবজাতক শিশুটিকে নিয়ে চারদিকে শিশুটির স্বজনদের খোঁজাখুঁজি করেন। কাউকে না পেয়ে শিশুটিকে নিজের কাছে রাখেন তিনি। পরে থানায় খবর দিলে পুলিশ এসে শিশুটিকে নিয়ে যায়।

ধামরাই থানার উপ-পরিদর্শক নূর মোহাম্মদ বলেন, ‘আমরা ফোন পেয়ে ঘটনাস্থলে যাই। প্রথমে কালামপুর এলাকার বাসিন্দা আব্দুল বারেক ও রহিমা বেগম দম্পতির কাছে শিশুটিকে রাখা হয়। পরে হাসপাতালে নেয়া হয়।’

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক চন্দ্র সাহা জানান, বেশ কয়েকজন শিশুটি দত্তক নিতে চেয়েছেন। তবে এক্ষেত্রে আইনি সমস্যা আছে। শিশু কল্যাণ ট্রাস্ট বা আদালতের মাধ্যমে বিষয়টি চূড়ান্ত হবে।

তিনি আরও জানান, ধামরাই হাসপাতালের শিশু ওয়ার্ডে গিয়ে দেখা গেছে, আব্দুল বারেক ও রহিমা বেগম দম্পতি শিশুটির পাশে আছেন। তারাই যত্ন করছেন।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :