শিবচরে ৩৫ জেলে আটক

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ অক্টোবর ২০২০, ২২:০১ | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ২১:৫৫

ইলিশ সংরক্ষণে পদ্মায় শিবচর অংশে বুধবার সারাদিন অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত রেভিনিউ কালেক্টর মাহবুবুল হক-এর নেতৃত্বে মৎস্য বিভাগ ও পুলিশের একটি দল পদ্মা নদীর বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৩৫ জন জেলেকে আটক করেছে। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বিকালে আটকদের ২৩ জনকে এক বছর করে কারাদণ্ড দেন। এছাড়াও বাকিদের সাজা প্রদান প্রক্রিয়াধীন রয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ১৪ অক্টোবর থেকে ইলিশ ধরা নিষিদ্ধ করেছে সরকার। মা ইলিশ রক্ষায় জেলার পদ্মা নদীর শিবচর অংশে নিয়মিত অভিযান পরিচালনা করছে প্রশাসন। এরই অংশ হিসেবে বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত নেজারত ডেপুটি কালেক্টর মাহবুবুল হক-এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান চালিয়েছে পদ্মায়। এ সময় মাছ ধরার অপরাধে ৩৫ জেলেকে আটক করে শাস্তি প্রদান করে। আটকদের মধ্যে ২৩ জনকে ইতোমধ্যে ১ বছর করে সাজা দেয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নেজারত রেভিনিউ কালেক্টর মাহবুবুল হক জানান, 'মা ইলিশ রক্ষায় আমরা সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছি। দৈনিক রাত-দিন পদ্মায় আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। আটকদের কমপক্ষে এক বছর করে সাজা দেয়া হচ্ছে।'

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :