উচ্ছেদের প্রতিবাদে বিহারীদের প্রতীকী অনশন

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২১, ২০:১২

রাজধানীর মিরপুরে অবৈধ দখল উচ্ছেদ করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামের বিরুদ্ধে বিক্ষোভ ও প্রতীকী অনশন কর্মসূচি পালন করেছেন উর্দুভাষীরা। এসময় তারা মেয়র আতিক ও উত্তর সিটির ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আব্দুর রউফ নান্নুর কুশপুত্তলিকা দাহ করেন।

বুধবার সকালে মিরপুর ১১ নম্বর এভিনিউ ৪নং সড়কের বড় মসজিদের সামনে বিহারীদের পাঁচটি অঙ্গসংগঠন অনশনে অংশগ্রহণ করে।

উদুভাষীদের অভিযোগ, আগামী ২ মে পর্যন্ত আপিল বিভাগের স্থিতাবস্থা থাকার পরেও অবৈধভাবে ক্যাম্পের ঘরবাড়ি উচ্ছেদ ও ভাঙচুর করেছে ডিএনসিসি। মেয়রের উপস্থিতিতে কাউন্সিলরের লোকেরা হামলা চালিয়েছে বলে অভিযোগ তাদের।

উর্দু স্পিকিং পিপলস উইথ রিহ্যাবিলিটেশন মুভমেন্টের সভাপতি সাদাকাত খান ফাক্কু ঢাকাটাইমসকে জানান, ২০১২ সালে একই স্থানে উচ্ছেদ করতে যায় নগর কর্তৃপক্ষ। এরপর তারা উচ্চ আদালতে একটা মামলা দায়ের করেন। মামলাটি খারিজ হলে সুপ্রিম কোর্টে যান তারা। এসময় আদালত উচ্ছেদের ওপর স্থিতাবস্থা দেন। আগামী মে মাসে এর ওপর শুনানি হওয়ার কথা রয়েছে।

ফাক্কু বলেন, ‘আমরা কোন দেশে আছি, এরা সুপ্রিম কোর্টও মানে না। আমরা কই যাব? আমাদের সঙ্গে কথা ছিল, তারা আমাদেরকে মার্কেট করে বুঝিয়ে দিলে আমরা এই জায়গা ছেড়ে চলে যাব। আমাদেরকে তো এখনো মার্কেট বুঝিয়ে দেয়া হয়নি। আমরা ১৬ কোটি টাকা দিয়েছি। মার্কেট দিল না, কিন্তু এখান থেকে আমাদের উচ্ছেদ করে দিল।‘

ন্যায়বিচারের জন্য প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন উর্দুভাষী এই নেতা।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :