চাটমোহরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিতর্ক প্রতিযোগিতা

চাটমোহর (পাবনা) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ ফেব্রুয়ারি ২০২১, ১৭:২৭

ভাষার মাস উপলক্ষ্যে পাবনার চাটমোহরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস বিতর্ক আন্তঃ উপজেলা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার বিকালে উপজেলা শহীদ মিনারের পাদদেশে অনুষ্ঠিত এ প্রতিযোগীতায় নয়জন ভাষা শহীদের নামে পৌর সদরসহ উপজেলার বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা অংশ নেন।

উপজেলা প্রশাসন ও চাটমোহর ডিবেট ক্লাবের আয়োজিত এ বিতর্কের বিষয় ছিল, ‘সর্বত্র বাংলা ভাষার প্রচলনই মাতৃভাষার যথাযথ ব্যবহার নিশ্চিত করতে পারে।’ ফাইনাল প্রতিযোগিতায় বিজয়ী হয় ডিএন জয়েন উদ্দিন স্কুল। তাদের দলের নাম ছিল শহীদ আলতাফ মাহমুদ। রানার আপ হয় অরবিটল লিংক স্কুল। তাদের দলের নাম ছিল আবদুল জব্বার। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন আশিকুল ইসলাম অনন্ত ও সোহানুর রহমান সোহান। সভাপতি ছিলেন সাওদা জামান রিশা এবং সময় রক্ষক ছিলেন সানজানা আফরিন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলামের সভাপতিত্বে বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠানে বক্তব্য দেন- সিনিয়র সহকারী পুলিশ সুপার (চাটমোহর সার্কেল) সজীব শাহরীন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফিরোজা পারভীন, উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি জয়দেব কুন্ডু, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন প্রমুখ।

(ঢাকাটাইমস/৭ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :