বেনফিকাকে হারিয়ে সেরা ষোলোতে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১১:১১ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১০:৪৬

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে গ্রীক ক্লাব বেনফিকাকে ৩-২ গোল ব্যবধানে হারিয়েছে আর্সেনাল। ম্যাচে আর্সেনালের হয়ে জোড়া গোল করেন পিয়েরে এমেরিক আবেমেয়াংক। আর একটি গোল করেন কিয়েরান তিরনে। অন্যদিকে বেনফিকার পক্ষে একটি করে গোল করেছেন দিয়েগো গঞ্জালেস এবং রাফা সিলভা। এ জয়ের মাধ্যমে সেরা ষোলোর টিকেট নিশ্চিত হয়েছে আর্সেনালের।

উয়েফা ইউরোপা লিগের প্রথম লেগের খেলায় ঘরের মাঠে ১-১ গোল ব্যবধানে ড্র করে ইংলিশ ক্লাবটি। দ্বিতীয় লেগের খেলায় বেনফিকার মাঠে থাকায় স্বাগতিক সুবিধা নিয়ে পরের রাউন্ডে তারাই যাবে- এমনটাই ভাবছিলেন অনেকে। কিন্তু মাঠে ঘটে গেল ভিন্ন ঘটনা।

সেরা ষোলোতে উঠতে হলে ড্র হলেই চলতো বেনফিকার। কিন্তু আর্সেনালের জন্য জয়ের কোনো বিকল্প ছিল না। তাইতো শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকেন সফরকারীরা।

একের পর এক আক্রমণ করা আর্সেনাল প্রথম গোলের দেখা পায় ম্যাচের ২১তম মিনিটে। সতীর্থের বাড়ানো লম্বা পাশে বল লুফে নিয়ে আবেমেয়াং একাই ঢুকে পড়েন প্রতিপক্ষের রক্ষণভাগে। আর ‍দুর্দান্ত এক শটে বল জালে পাঠিয়ে দেন।

এরপর বিরতিতে যাওয়ার আগে বেনফিকার হয়ে গোল করে দলকে ম্যাচে সমতায় ফেরান দিয়েগো গঞ্জালেস।

দ্বিতীয়ার্ধে এবার গোলের দেখা পায় স্বাগতিকরা। ম্যাচে ৬২ তম মিনিটে রাফা সিলভা গোল করলে পরের রাউন্ড প্রায় নিশ্চিত হয়ে যায় বেনফিকার। কিন্তু নাটকীয়তা তখনো বাকি। পাঁচ মিনিট পরেই ব্রাজিলিয়ান ফুটবলার উইলিয়ানের পাসে বেনফিকার জালে বল পাঠান তিরনে।

আর ম্যাচের একদম অন্তিম মুহূর্তে আবেমেয়াং নিজের দ্বিতীয় গোল করলে জয় নিশ্চিত হয়ে যায় আর্সেনালের।

(ঢাকাটাইমস/২৬ফেব্রুয়ারি/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :