চাঁদপুরে ইটের আঘাতে স্ত্রীর মৃত্যু, স্বামী পলাতক

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ মার্চ ২০২১, ২০:১৭

চাঁদপুরে যৌতুকের জন্য পারিবারিক কলহের এক পর্যায়ে স্ত্রীর মাথায় স্বামী শরীফ হোসেন খান ইট দিয়ে আঘাত করে ও গলাটিপে গৃহবধূ সাথী আক্তারকে যৌতুকের জন্য হত্যা করার অভিযোগে চাঁদপুর মডেল থানায় মামলা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে নিহত সাথীর লাশের ময়নাতদন্ত শেষে পুলিশ লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করেছে।

বুধবার সন্ধ্যায় সদর উপজেলার লক্ষীপুর মডেল ইউনিয়নের বহরিয়া এলাকার মোখলেছ খান বড় খানবাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বুধবার রাতে গৃহবধূর মা ফাতেমা বেগম নিহতের স্বামী শরীফ খান, তার বোন রাবেয়া বেগম ও তার বড় ভাইয়ের স্ত্রী হালিমা বেগমকে আসামি করে মামলা করেছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, ঘটনার পর এলাকাবাসী স্বামী শরীফকে আটক করে মারধর পুলিশের কাছে দেওয়ার চেষ্টাকালে ইউপি সদস্য হাবিবুর রহমান টিটু শরীফকে এলাকাবাসীর হাত থেকে ছিনিয়ে নিয়ে যান। পরে টিটুর হস্তক্ষেপে ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা চলছে। অভিযুক্ত স্বামী ঘটনার পর থেকে পলাতক রয়েছেন।

সুরুত হাল শেষে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়ে পুলিশ।

ঘটনার বিবরণে জানা যায়, নিহত সাথী আক্তারের স্বামী শরীফ খান এর পূর্বে একটি বিয়ে করে পশ্চিম রামদাসদী দোকানঘর এলাকার রফিক মল্লিকের মেয়ে রোকেয়া বেগমকে। সে সংসারে তার দুটি সন্তান রয়েছে। শরীফের নির্যাতনের শিকার হয়ে জীবন বাঁচাতে দুই সন্তান নিয়ে প্রথম স্ত্রী তাকে তালাক দিয়ে বাবার বাড়িতে চলে যায়। গত তিন বছর পূর্বে শরীফ খান চান্দ্রা এলাকার বাখরপুর পাটওয়ারী বাড়ির মিজানুর রহমানের মেয়ে সাথী আক্তারকে দুই লাখ টাকা দেনমোহরে বিয়ে করে। সাথীর সংসারে দুই বছর বছরের সুমনা নামে একটি কন্যা সন্তান রয়েছে।

নিহত সাথীর পিতা মিজানুর রহমান জানান, বিয়ের সময় শরীফকে ব্যবসা করার জন্য দুই লাখ টাকা দেওয়া হয়। বিয়ের কিছুদিন পর থেকে শরীফ সাথীর কাছে যৌতুক দাবি করে এবং তাকে নির্যাতন করতে থাকে। বিয়ের পর থেকে সাত বারে যৌতুক বাবদ শরীফকে এক লাখ ৯০ হাজার টাকা ব্যবসা করার জন্য দেওয়া হয়। এরপরও শরীফ আবার যৌতুক দাবি করে যাচ্ছিল। গত মঙ্গলবার যৌতুকের জন্য সাথীকে শরীফ মাথায় এবং শরীরে ইট দিয়ে বহু আঘাত করেছে। আঘাত করার পর সাথী বিষয়টি ফোন করে তার বাবাকে জানিয়েছে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) আশিব হাসান চৌধুরী জানান, মরদেহের মাথায় ও শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ময়নাতদন্ত শেষে প্রকৃত ঘটনা জানা যাবে।

এ ব্যাপারে চাঁদপুর মডেল থানার ওসি আব্দুর রশিদ জানান,ঘটনা জানান, আমি রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ব্যাপারে নিহতের মা ফাতেমা বেগম নিহতের স্বামী শরীফ, তার বোন ও ভাইয়ের স্ত্রীকে আসামি করে যৌতুকের অভিযোগ এনে মামলা করেছে। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/৪মার্চ/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :