ফেসবুক-টুইটারের প্রতি ইংলিশ ক্রিকেটারদের অনীহা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৩ এপ্রিল ২০২১, ১৩:৪২

সামাজিক যোগযোগ মাধ্যমগুলোর প্রতি অনীহা প্রকাশ করছেন ইংল্যান্ড জাতীয় দলের ক্রিকেটাররা। ফেসবুক এবং টুইটারে গালাগালি এবং বর্ণবাদী মন্তব্যের প্রতিবাদ জানাতে সামাজিক যোগাযোগমাধ্যম বয়কটের কথা ভাবছেন ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড।

মদ প্রস্তুতকারক কোনো প্রতিষ্ঠানের লোগো নিজের জার্সিতে ব্যবহার করেন না মইন। তার এবারের আইপিএলে দল চেন্নাই সুপার কিংসের জার্সিতে আছে তেমন একটি লোগো। ভারতীয় গণমাধ্যমের খবর, ওই প্রতিষ্ঠানের লোগো নিজের জার্সিতে না রাখার অনুরোধ করেন তিনি।

আর এতেই গা ব্যথা তসলিমা নাসরিনের। হুট করে টুইট করে বসেন, ‘মঈন আলি ক্রিকেটে না আসলে, নিশ্চিতই সিরিয়ায় আইএস যোদ্ধা হিসেবে যোগ দিতেন।’তসলিমার এই টুইটে ইংল্যান্ড ক্রিকেটে রীতিমত তোলপাড়। তারপর থেকেই শুরু হয় সমালোচনা।

এখানেই শেষ নয়, কিছুদিন আগে বর্ণ বৈষম্যের শিকার হয়েছিলেন ইংলিশ পেসার জোফরা আর্চারও।

এ নিয়েই কথা বলেছেন ব্রড। পিএ মিডিয়ায় ৩৪ বছর বয়সী ইংলিশ ফাস্ট বোলারের বলেন, ‘আমার মনে হয় এ নিয়ে (সামাজিক যোগাযোগমাধ্যম বয়কট করা) নিয়ে কথা হওয়া উচিত। অনেক শক্ত একটা বার্তা দেওয়া হবে এতে। সামাজিক যোগাযোগমাধ্যমের যে আনন্দটা আপনি পান, সেটা গুটিকয়েক মানুষের জন্য নষ্ট হোক, তা নিশ্চয়ই আপনি চাইবেন না। এটাকে বন্ধ করার জন্য কি আমাদের আরও কঠোর পদক্ষেপ নিতে হবে, নাকি এসব অ্যাপের প্রস্তুতকারক প্রতিষ্ঠানকে আরও দায় ও দায়িত্ব নিতে হবে?’

এই যুগে সামাজিক যোগাযোগমাধ্যম অনেকটা অবিচ্ছেদ্য অংশ ঠিকই, কিন্তু এভাবে সেটির জন্য মানসিক শান্তি নষ্ট করতে রাজি নন অনেকে। ব্রডও সে দলেই, ‘সামাজিক যোগাযোগমাধ্যমের অনেক ভালো দিক আছে। কিন্তু অল্প কিছু সময়ের জন্য সেগুলোকে বাদ দিয়ে যদি একটা বার্তা দিতে হয়, তবে আমি তাতে পুরোপুরি রাজি।’

(ঢাকাটাইমস/১৩এপ্রিল/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :