আধা ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৩৯৩ কোটি টাকা

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মে ২০২১, ১০:৪৬ | প্রকাশিত : ০২ মে ২০২১, ১০:৩৭

সূচকের উত্থানে মধ্য দিয়ে দেশের দুই পুঁজিবাজারে চলছে লেনদেন। সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার লেনদেন শুরুর পর থেকে প্রথম আধা ঘণ্টায় ডিএসইতে লেনদেন হয়েছে প্রায় ৩৯৩ কোটি টাকা। এই সময়ে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এসব তথ্য জানা গেছে।

জানা গেছে, আলোচ্য সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৩২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৫১১ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক তিন পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৫৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক চার পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ১১৫ পয়েন্টে। আলোচ্য সময়ে ডিএসইতে লেনদেন ছাড়ায় ৩৯৩ কোটি ১১ লাখ ৯১ হাজার টাকা।

বাজার বিশ্লেষণ করে দেখা গেছে, উল্লিখিত সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩২১টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৭৮টির। কমেছে ৮৩টির। অপরিবর্তিত রয়েছে ৬০ টি কোম্পানির শেয়ারের দর।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচকের উত্থানে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর। প্রথম কার্যদিবসে সিএসইতে লেনদেনে অংশ নেয়া ১২৩টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ৭১টির। কমছে ৪৪টির। আর দর অপরিবর্তিত আছে আটটি কোম্পানির শেয়ারের দর।

আলোচ্য সময়ে সিএসইতে মোট লেনদেন হয়েছে ছয় কোটি ৪৩ লাখ ৩২ হাজার ৩৬ টাকা।

(ঢাকাটাইমস/১মেল/এসআই)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :