বিডি ফাইন্যান্স এখন ‘বাংলাদেশ ফাইন্যান্স’

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২১, ২০:০৪

আর্থিক প্রতিষ্ঠান বিডি ফাইন্যান্সের নাম পরিবর্তন হয়েছে। প্রতিষ্ঠার ২২ বছর পর বিডি ফাইন্যান্স থেকে প্রতিষ্ঠানটির নামকরণ করা হয়েছে ‘বাংলাদেশ ফাইন্যান্স’।

মঙ্গলবার ভার্চুয়াল অনুষ্ঠানে ‘বিডি ফাইন্যান্স’ নাম বদলে ‘বাংলাদেশ ফাইন্যান্স’ ঘোষণা করেন প্রতিষ্ঠানটির ব্যাবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কায়সার হামিদ।

১৯৯৯ সালে যাত্রা শুরু করে প্রতিষ্ঠানটি প্রায় ২২ বছর পার করেছে বিডি ফাইন্যান্স হিসেবে। ২২ বছর পর নতুন নামকরণ করা হয়েছে প্রতিষ্ঠানটির।

ব্যবসায়িক প্রতিষ্ঠান আনোয়ার গ্রুপের হাত ধরে, ভিন্ন ভিন্ন প্রাতিষ্ঠানিক বিনিয়োগ ও শেয়ার হোল্ডারদের সমন্বয়ে ২২ বছরের পথযাত্রায় বর্তমানে দেশজুড়ে সাতটি শাখার মাধ্যমে অর্থনৈতিক সেবা দিয়ে চলেছে প্রাতিষ্ঠানটি। বর্তমানে প্রতিষ্ঠানটির দুটি সাবসিডিয়ারি কোম্পানিসহ তিন শতাধিক কর্মী রয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, ‘গত দুই দশক যাবত দেশে উদ্যোক্তা সৃষ্টিতে বিডি ফাইন্যান্সের অবদান অনস্বীকার্য। ক্যাপিটাল মার্কেটে শেয়ার হোল্ডারদের স্বার্থ রক্ষার জন্য নতুন নামে বাংলাদেশ ফাইন্যান্স গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি আশা করি। দেশ বিদেশ থেকে বিনিয়োগ আনয়ন, তরুণ সমাজকে নিজের পায়ে দাঁড়ানোতে উদ্বুদ্ধ করা, দেশের আর্থিক অবকাঠামোগত উন্নয়নসহ আরও অনেক ক্ষেত্রে তাদের ভূমিকা রাখার জন্য আমি তাদের ধন্যবাদ জ্ঞাপন করছি।’

বাংলাদেশ ফাইন্যান্সের চেয়ারম্যান মনোয়ার হোসেন বলেন, ‘আমরা সমগ্র দেশের প্রতিনিধিত্ব করার লক্ষ্যে মানুষের জীবনযাত্রার গুণগত মান পরিবর্তন করতে এবং বাংলাদেশী জনগণের জন্য গুরুত্বপূর্ণ অবদান রাখতে চাই। কারণ আমরা বাংলাদেশ ফাইন্যান্স, এদেশের জনগণের সেবা করার জন্য একটি আর্থিক সংস্থা।’

প্রসঙ্গত, বাংলাদেশ ফাইন্যান্স ২০১৯ সালে ‘মোস্ট ইনোভেটিভ ফাইন্যাসিয়াল সলিউশন প্রোভাইডার অফ বাংলাদেশ’ এবং ‘ডাবল এ মাইনাস ক্রেডিট রেটিং’ অর্জন করে।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমান জনগোষ্ঠীর পবিত্র বিশ্বাসকে সামনে রেখে বাংলাদেশ ফাইন্যান্সে চালু রয়েছে ইসলামী শরিয়াহভিত্তিক অর্থনৈতিক সেবা। সাম্প্রতিক সময়ে এদেশে বৈদেশিক বিনিয়োগ নিয়ে আসায়ও এ প্রতিষ্ঠানটি যুগান্তকারী ভূমিকা রেখেছে।

অনুষ্ঠানে অন্যাদের মধ্যে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল-ইসলাম, বাংলাদেশ ফাইন্যান্সের চেয়ারম্যান মানোয়ার হোসেন, আনোয়ার গ্রুপ এবং বাংলাদেশ ফাইন্যান্সের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮জুলাই/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বে গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি শামসুর রহমান মারা গেছেন

দেশে রিজার্ভ কমে এক দশকের মধ্যে সর্বনিম্ন

হজ ক্যাম্পে এক্সিম ব্যাংকের সেবা বুথ উদ্বোধন 

ঢাকার আশকোনা হজ ক্যাম্পে স্ট্যান্ডার্ড ব্যাংকের বুথ উদ্বোধন

সাউথইস্ট ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ইউনিয়ন ব্যাংক ও মেডর‌্যাবিটস হেলথকেয়ারের চুক্তি স্বাক্ষর

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ক্যাশ ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন বিষয়ক প্রশিক্ষণ 

ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ

সোনালী ব্যাংকের সঙ্গে স্বেচ্ছায় একীভূত হচ্ছে বিডিবিএল

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভ্যাল মঙ্গলবার শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :