বাঁশখালীতে সাগরে নিখোঁজ জেলের লাশ উদ্ধার

বাঁশখালী (চট্টগ্রাম), ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১৮:৫৬

চট্টগ্রামের বাঁশখালীতে সাগরে তলিয়ে যাওয়া নেজাম উদ্দিন নামে এক জেলের লাশ পাওয়া গেছে। নিখোঁজের তিন দিনের মাথায় শুক্রবার বেলা পৌনে ১১টার দিকে ছনুয়া মদিনা পাড়া এলাকার জেলে জসীম উদ্দিন লাশটি সাগরে দেখতে পান। তখন তিনি নিজের মাছ ধরার নৌকায় করে নেজামের লাশ উদ্ধার করে ডাঙায় নিয়ে আসেন।

নিহত নেজাম উদ্দিন বাঁশখালীর ছনুয়া ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সর্দার পাড়া এলাকার আবু তাহের মিয়ার একমাত্র ছেলে।

নিহতের চাচাতো ভাই জমির বিন হাসান ঢাকাটাইমসকে বলেন, ‘কুতুবদিয়া চ্যানেলের যে জায়গা থেকে নেজাম উদ্দিন নিখোঁজ হয়। সে জায়গা থেকে কিছু দূরে তার লাশ ভাসমান অবস্থায় পাওয়া গেছে।’

এর আগে বুধবার দুপুর পৌনে ১টার দিকে ছনুয়া মনুমিয়াজী জেটিঘাটের দক্ষিণে কুতুবদিয়া চ্যানেলে নিখোঁজ হন নেজাম উদ্দিন। তখন নেজাম উদ্দিনের মাছ ধরার নৌকাটি সাগরে পানির স্রোতে ভেসে যাচ্ছিল। নেজাম ঝাঁপিয়ে পড়েন নৌকা রক্ষার জন্য। এসময় তিনি সাগরে তলিয়ে যান।

নিখোঁজের পর থেকে ১০টি নৌকা নিয়ে কুতুবদিয়া চ্যানেলে তাকে খোঁজাখুঁজি করে স্থানীয় জেলেরা। তবে বৃহস্পতিবার সকালে কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল আসার কথা থাকলেও আসেনি। কোস্টগার্ড ও ফায়ার সার্ভিসের ডুবুরি দল না আসায় আবারো সাগরে নেমে নিজাম উদ্দিনকে খুঁজতে থাকেন স্থানীয় জেলেরা।

বাঁশখালী ফায়ার সার্ভিসের টিম লিডার আব্দুর রহমান বলেন, ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছিলাম। তারা জানিয়েছেন, সাগরে উদ্ধারকাজ চালায় এরকম ডুবুরি আমাদের নেই। এরকম দক্ষ ডুবুরি একমাত্র কোস্টগার্ড ও নৌবাহিনীর থাকে।

তবে এ বিষয়ে কোস্টগার্ডের কোন বক্তব্য পাওয়া যায়নি।

গত বছর সাগরে মাছ ধরতে গিয়ে ট্রলার ডুবে মারা যায় নিহত নেজাম উদ্দিনের চাচাতো ভাই আব্দু শুক্কুরও (২০) । পরিবারের একমাত্র ছেলে এবং উপার্জনক্ষম ব্যক্তি ছিলেন নেজাম উদ্দিন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :