ইংলিশ অধিনায়কের উইকেট নিতে চান সিরাজ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ আগস্ট ২০২১, ২২:৩৭ | প্রকাশিত : ০২ আগস্ট ২০২১, ২১:৫৮

আগামী বুধবার ৫ ম্যাচের টেস্ট সিরিজে ভারতের মুখোমুখি হবে স্বাগতিক ইংলিশরা। ট্রেন্ট ব্রিজে শুরু হতে যাওয়া বহুল প্রতীক্ষিত সিরিজে ইংলিশ অধিনায়ক জো রুটের উইকেট নিয়ে আবারও উল্লাসে মাততে চান ভারতীয় বোলার মোহাম্মদ সিরাজ।

চলতি বছরের শুরুর দিকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়ন শিপের অংশ হিসেবে চার ম্যাচের সিরিজ খেলেছিলো ইংলিশরা। ভারতের মাটিতে হওয়া সেই সিরিজে দুই ম্যাচে সুযোগ পেয়ে দুর্দান্ত বল করেছিলেন মোহাম্মদ সিরাজ। সিরিজের দ্বিতীয় টেস্টে ওলি পেপে এবং তৃতীয় ম্যাচে জনি বেয়ারস্টো এবং জো রুটের উইকেট তুলে নিয়ে সিরিজ জিততে ভূমিকা রেখেছিলো সিরাজ। সে এবার ইংলিশদের ডেরায় আরো একবার জো রুটকে পরাস্ত করতে মুখিয়ে আছে এই ভারতীয় পেসার।

সিরাজ বলেন, ‘জো রুট ইংল্যান্ডের সেরা ব্যাটসম্যান। আমি তার উইকেটসহ আরো অনেককে টার্গেটে রেখেছি। আমি আমাদের দেশের মাটিতে তাকে আউট করেছিলাম। এবং এখানেও সে আমার প্লানের অংশ হিসেবে আছে। আমি দলের জন্য যতটা সম্ভব বেশি উইকেট নিতে চাই।’

১৯৩২ সালের পর থেকে ভারত ইংলিশদের ডেরায় ১৮ টি সিরিজ খেলে জয় পেয়েছে মাত্র তিনটি। এর মাঝে সবশেষ জয় রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে ২০০৭ সালে। এর পরে আরো তিনবার সিরিজ খেললেও জয় পায়নি ভারত। তবে এবারে সিরিজ জিতে ট্রফিটা উঁচিয়ে ধরতে চায় ভারতীয় পেসার সিরাজ।

২৭ বছর বয়সী এই পেসার বলেন, ‘ আমি অনেক আত্মবিশ্বাসী, বিরাট (কোহলি) ভাইয়ার অধিনায়কত্বে আমরা এবার ইংলিশদের হারাতে পারবো। আমাদের দল খুবই শক্তিশালী এবয় আমরা বড় এই সিরিজ জিততে তৈরি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০২০ সালে অভিষিক্ত মোহাম্মদ সিরাজ আছে বর্তমান টেস্ট দলের সাথে। ভারতের জার্সিতে এখন পর্যন্ত ৬ ম্যাচে বল হাতে ১৬ উইকেট তুলে নিয়েছেন। ৬০.১৩ স্টাইক রেটে সিরাজের সর্বোচ্চ বোলিং ফিগার ৭৩ রানে ৫ উইকেট।

(ঢাকাটাইমস/০২আগস্ট/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :