ডেঙ্গুতে সাংবাদিক সারওয়ারের ছেলে শাবাবের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৫ আগস্ট ২০২১, ১৫:২৭ | প্রকাশিত : ০৫ আগস্ট ২০২১, ১৫:২১

শাবাব সারোয়ার। ১০ বছর বয়সী দুরন্ত শিশুটি রাজধানীর আইডিয়াল স্কুলে তৃতীয় শ্রেণিতে পড়াশোনা করত। হঠাৎ করে ভয়াবহ আকার ধারণ করা ডেঙ্গুতে আক্রান্ত হয়ে নিভে গেল ছোট্ট শিশুটির জীবনপ্রদীপ।

বুধবার রাতে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে শাবাব সরোয়ার (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও এটিএন নিউজের এডিটর (অ্যাসাইনমেন্ট) সারওয়ার হোসেনের একমাত্র ছেলে শাবাবের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গণমাধ্যমকর্মীদের মাঝে। বিশেষ করে তার সহকর্মীরা শোকে স্তব্ধ হয়ে পড়েছেন।

মহামারি করোনার মধ্যে দেশে বেড়েই চলছে ডেঙ্গুর প্রকোপ। বিশেষ করে রাজধানী ঢাকায় প্রতিদিন কয়েকশ রোগী হাসপাতালে ভর্তি হচ্ছে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে। এদের বেশিরভাগই শিশু।

গত ৩ আগস্ট পর্যন্ত স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ১ হাজার ৭২ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ২৫ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগের হাসপাতালে ৪৭ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ২ আগস্ট পর্যন্ত সর্বমোট হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৩ হাজার ৪৪৬ জন। ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২ হাজার ৩৭০ জন। ডেঙ্গু সন্দেহে চারটি মৃত্যুর তথ্য পর্যালোচনা জন্য আইইডিসিআরের ডেঙ্গুজনিত মৃত্যু পর্যালোচনা কমিটিতে পাঠানো হয়। এ পর্যন্ত মৃত্যুর পর্যালোচনা শেষ হয়নি এবং কোনো মৃত্যুর তথ্য জানা যায়নি।

জানা গেছে, গত শনিবার ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয় শাবাব সরোয়ার। সোমবার তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হলে মস্তিষ্কে সংক্রমণ হয়ে থাকতে পারে বলে সন্দেহ করেন চিকিৎসকরা। পরে হাসপাতালের শিশু নিবিড় পরিচর্যা কেন্দ্রে (পিআইসিইউ) নেয়া হয়। সেখানেই মারা যায় ছোট্ট শাবাব।

(ঢাকাটাইমস/০৫আগস্ট/বিইউ/এমআর)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

নড়াইল জেলা সাংবাদিক ইউনিটি-ঢাকার নতুন কমিটি গঠন

সাংবাদিক মিনার মাহমুদের ১২তম মৃত্যুবার্ষিকী আজ

সাংবাদিক সাব্বিরের ওপর নৃশংস হামলায় ঢাকাস্থ গাজীপুর সাংবাদিক ফোরামের নিন্দা

বাংলানিউজকর্মী মিথুনের ক্যানসার চিকিৎসায় এগিয়ে এলো বসুন্ধরা ফাউন্ডেশন

আজ ভোরের পাতা সম্পাদকের পিতার চতুর্থ মৃত্যুবার্ষিকী

সাংবাদিক মোহসিন কবিরকে মারধরের ঘটনায় ডিআরইউর প্রতিবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :