হারতে হারতে রিয়ালের রোমাঞ্চকর জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৫

ম্যাচের ৮৫ মিনিট পর্যন্ত লিড নিয়ে জয়ের দিকে এগোতে থাকা ভ্যালেন্সিয়া হয়তো ভাবেনি পরের তিন মিনিটে দুটি গোল পেয়েছে যাবে রিয়াল মাদ্রিদ। ৮৬ এবং ৮৮ মিনিটে দুই গোল নিয়ে শেষ পর্যন্ত ২-১ গোল ব্যবধানে জয় পেয়েছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। ম্যাচে দলের হয়ে একটি করে গোল করেছেন ভিনিসিয়াস জুনিয়র এবং করিম বেনজেমা। অন্যদিকে ভ্যালেন্সিয়ার একমাত্র গোলটি হুগো দুরো।

রবিরাত রাতে ভ্যালেন্সিয়ার স্টাদিও দি ম্যাস্তালা স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকে বল দখল এবং আক্রমণে এগিয়ে থাকে সফররত রিয়াল মাদ্রিদ। শুরু থেকেই একের পর এক আক্রমণ করেও কোনো কাজে আসেনি। গোলশূন্য ব্যবধানেই শেষ হয়েছে প্রথমার্ধ।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমে এবার খেলার গতি বাড়ায় স্বাগতিক ভ্যালেন্সিসা। আর এর ফলস্বরুপ ৬৬তম মিনিটে গোলের দেখা পায় স্বাগতিকরা। লুকাস ভাসকেজের ভুল থেকে বল চলে যায় হুগো দুরোর পায়ে, দারুণ এক শটে স্বাগতিকদের এগিয়ে দেন তিনি।

এরপর সমতায় ফেরার জন্য মরিয়া হয়ে উঠে রিয়াল। কিন্তু বারবার আক্রমণ করার পরও দেখা মিলছিল না প্রতিপক্ষের জাল। অতপর খেলার যখন মাত্র পাঁচ মিনিট বাকি, তখনই সমতায় গোলের দেখা পায় আনচেলত্তি বাহিনী। ৮৬তম মিনিটে ভিনিসিয়াসের শট প্রতিপক্ষের একজনের পায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়।

এরপরই বেনজেমার করেন জয়সূচক গোল। ভিনিসিয়াসের ক্রসে লাফিয়ে হেড করার চেষ্টা করেন বেনজেমা। পারেননি মাথা ছোঁয়াতে; তবে তার কাঁধে লেগে ঠিকই বল ঠিকানা খুঁজে পায়। রিয়াল পায় কাঙ্ক্ষিত জয়ের দেখা।

এই জয়ে ৫ ম্যাচ থেকে ১৩ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান নিয়েছে রিয়াল। অবশ্য আজ ভ্যালেন্সিয়া জিতলে পয়েন্ট টেবিলের শীর্ষে যেতো তারা। কিন্তু হেরে যাওয়ায় ৫ ম্যাচ থেকে ১০ পয়েন্ট নিয়ে অবস্থান করছে তৃতীয় স্থানে। ১১ পয়েন্ট নিয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে।

(ঢাকাটাইমস/২০সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :