অক্টোবরে শ্রীলংকা যাচ্ছে টাইগার যুবারা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩৭ | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ১৩:০১

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা ধরে রাখার লক্ষ্যে নতুন দল গঠন করেছে বিসিবি। করোনাভাইরাসের কারণে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের উত্তরসূরীরা অবশ্য খুব বেশি ম্যাচ খেলতে পারেননি। সম্প্রতি আফগান যুবাদের বিপক্ষে মাঠের ক্রিকেটে ফিরেছেন তারা। এবার নতুন এই দল প্রথমবারের মতো যাচ্ছে বিদেশ সফরে। সেখানে লংকানদের বিপক্ষে খেলবে পাঁচটি একদিনের ম্যাচ।

চলতি বছরের অক্টোবরে আইচ মোল্লাদের বিপক্ষে সিরিজটি খেলবে স্বাগতিক লংকান যুবারা। আজ রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে সফরটি চূড়ান্ত করেছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। বায়োবাবলের মাঝে থেকে পুরো সিরিজটি আয়োজন করা হবে।

চলতি মাসেই পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে আফগান যুবাদের বিপক্ষে ৩-২ ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।

বিজ্ঞপ্তি অনুযায়ী, সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে ১৫ অক্টোবর। অবশ্য সিরিজ শুরুর এক সপ্তাহ আগে ৭ অক্টোবর লংকায় পৌঁছাবে টাইগার যুবারা। সিরিজের পরের ম্যাচগুলো যথাক্রমে ১৮, ২০, ২৩ ও ২৫ অক্টোবর। সিরিজের ভেন্যু এখনও ঠিক হয়নি।

বিশ্বকাপের প্রস্তুতির অংশ মনে করা সিরিজটি লংকান যুবাদের অনেক সহায়ক হবে বলে মনে করেন শ্রীলঙ্কার নতুন কোচ আভিষ্কা গুনাবর্দনে। তিনি বলেন, ‘সিরিজটি অনেক দিন পর অনূর্ধ্ব-১৯ দলকে আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ করে দেবে। ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের খেলার জন্য সঠিক কম্বিনেশন খুঁজে পেতে এটি সহায়ক হবে।’

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :