এপিএ বাস্তবায়নে বিএইচবিএফসি আবারও প্রথম

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর ২০২১, ২০:৩০

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ (এফআইডি)-এর আওতাধীন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) বাস্তবায়নে নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে এবারও প্রথম স্থান অধিকার করেছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইনান্স করপোরেশন (বিএইচবিএফসি)। ২০২০-২০২১ অর্থবছরের এপিএ বিষয়ক বার্ষিক পরিবীক্ষণ ও মূল্যায়নে অতি উত্তম মান-সূচকে প্রতিষ্ঠানটি এ কৃতিত্ব অর্জন করে।

সম্প্রতি এফআইডি থেকে এপিএর ফলাফল ঘোষণার পাশাপাশি কৃতিত্বপূর্ণ এ অর্জনের জন্য বিএইচবিএফসি কর্তৃপক্ষকে অভিনন্দন জানানো হয়। এফআইডির অধীন একটি নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও ১৭টি ব্যাংক, বীমা ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে এপিএ ২০২০-২০২১ সম্পাদিত হয়েছিল। এফআইডির মূল্যায়নে বিএইচবিএফসি সর্বোচ্চ ৯২ দশমিক ৮ নম্বর পেয়ে এ গৌরব অর্জন করে। বিএইচবিএফসির ব্যবসায় নির্দেশক অধিকাংশ সূচকে এ বছর এ যাবৎকালের সেরা সাফল্যের পাশাপাশি এপিএ-তে প্রথম স্থান অর্জিত হলো।

সরকার ঘোষিত এপিএ ও শুদ্ধাচার বাস্তবায়নকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিএইচবিএফসি ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম নিজের পরিপালন ও বাস্তবায়ন অগ্রগতি তদারক করেন। জনাব করিম এর নেতৃত্বে কর্পোরেশনের ব্যবস্থাপনা কর্তৃপক্ষসহ সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত প্রচেষ্টায় এপিএ-তে অতি উত্তম মান-সূচকে এ শ্রেষ্ঠত্ব অর্জন প্রতিষ্ঠানটির ধারাবাহিক উন্নতির বার্তা বহন করে। উল্লেখ্য, এপিএ-তে বিএইচবিএফসি অতি উত্তম মান-সূচকে এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো প্রথম স্থান অধিকার করলো।

এপিএ-তে অনন্য এ অর্জনের জন্য বিএইচবিএফসি’র পর্ষদ চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, এফসিএ, এফসিএমএ এবং ব্যবস্থাপনা পরিচালক মো. আফজাল করিম এফআইডি’র সংশ্লিষ্ট নির্বাহীবৃন্দ, করপোরেশন পরিচালনা পর্ষদ এবং প্রতিষ্ঠানটির সর্বস্তরের কর্মকর্তা কর্মচারীদের কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান। এ অর্জনের কৃতিত্ব সকল কর্মকর্তা-কর্মচারীদের অক্লান্ত আন্তরিক পরিশ্রমের ফসল উল্লেখ করে তাঁরা আগামীতেও এ অর্জন ধরে রাখার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৬সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

বে গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি শামসুর রহমান মারা গেছেন

দেশে রিজার্ভ কমে এক দশকের মধ্যে সর্বনিম্ন

হজ ক্যাম্পে এক্সিম ব্যাংকের সেবা বুথ উদ্বোধন 

ঢাকার আশকোনা হজ ক্যাম্পে স্ট্যান্ডার্ড ব্যাংকের বুথ উদ্বোধন

সাউথইস্ট ব্যাংক ট্রেনিং ইনস্টিটিউটে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

ইউনিয়ন ব্যাংক ও মেডর‌্যাবিটস হেলথকেয়ারের চুক্তি স্বাক্ষর

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ক্যাশ ম্যানেজমেন্ট অ্যান্ড অপারেশন বিষয়ক প্রশিক্ষণ 

ডাক বিভাগকে সাড়ে ৫ কোটি টাকা রাজস্ব দিল নগদ

সোনালী ব্যাংকের সঙ্গে স্বেচ্ছায় একীভূত হচ্ছে বিডিবিএল

ওয়ালটন-বিএসপিএ স্পোর্টস কার্নিভ্যাল মঙ্গলবার শুরু

এই বিভাগের সব খবর

শিরোনাম :