দেয়াল ভেঙে ব্যাংক লুটের চেষ্টা নস্যাৎ যেভাবে

ঢাকাটাইমস ডেস্ক
 | প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২১, ২০:৩৬

ইন্টারন্যাশনাল ফাইন্যান্স ইনভেস্টমেন্ট অ্যান্ড কমার্স-আইএফআইসি ব্যাংকের বাড্ডা শাখায় দেয়াল ভেঙে লুটপাটের চেষ্টা হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ।

বাড্ডা থানার ওসি (তদন্ত) আবু সাঈদ বিবিসি বাংলাকে জানান, রবিবার ভোররাত একটা থেকে আড়াইটার মধ্যে এই ঘটনা ঘটে। ব্যাংকের যে অংশে ভল্ট রয়েছে সেদিকের দেয়ালের একটি অংশ ভেঙে লুটপাটের চেষ্টা করে দুর্বৃত্তরা। দেয়ালের একটি অংশ ভেঙে ভেতরে একজন প্রবেশও করে। কিন্তু ওই সময়ের মধ্যে পুলিশ চলে আসায় বাইরে থাকা বাকিরা পালিয়ে যায়।

এরপর পুলিশ ব্যাংকের ভেতর থেকে একজনকে আটক করে। পরে সকালে তার দেওয়া তথ্য মতে, কড়াইল বস্তি থেকে আরও দুজনকে আটক করা হয়।

আইএফআইসি ব্যাংকের বাড্ডা শাখার ব্যবস্থাপক রিচার্ড শুভ্র বাড়ই জানান, দুর্বৃত্তরা ব্যাংকের দেয়াল ভাঙার সময় স্বয়ংক্রিয়ভাবে সেখানকার অ্যালার্ম বেজে ওঠে এবং এ সংক্রান্ত একটি সতর্কবার্তা ব্যাংকের মনিটরিং সিকিউরিটি টিমের কাছে চলে যায়।

সেখান থেকে জরুরি নম্বর ৯৯৯-এ কল দিয়ে সহায়তা চাওয়া হলে পুলিশ ঘটনাস্থল থেকে হাতেনাতে একজনকে আটক করে।

তবে এ ঘটনায় অর্থ লোপাট বা অন্য কোনো ক্ষয়ক্ষতির ঘটনা ঘটেনি বলে পুলিশ জানিয়েছে। তারা বলছে, রাতেই ব্যাংকের হেড অফিস থেকে খবর আসে যে তারা সিসিটিভিতে দেয়াল ভাঙতে দেখেছেন। পরে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায়। পুলিশ জানায়, দেয়ালের একটা পাশে ছোট একটা অংশ ভাঙা হয়েছে। হালকা পাতলা গড়নের একজন মানুষ যেতে পারবেন।

আটক তিনজনের জিজ্ঞাসাবাদ চলছে বলে জানিয়েছে পুলিশ। এ বিষয়ে একটি মামলাও প্রক্রিয়াধীন রয়েছে।

আটকরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে ব্যাংকের ওই শাখাটি থেকে টাকা লুট করবে বলে পরিকল্পনা করছিল বলে পুলিশকে জানিয়েছে। সে অনুযায়ী তারা দেয়াল ভেঙে লুটপাটের পরিকল্পনা করে। কিন্তু তার আগেই পুলিশ ঘটনাস্থলে চলে আসায় কিছু করতে পারেনি।

গত ১৭ জুন ঢাকা ব্যাংকের বংশাল শাখার ভল্ট থেকে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা গায়েব হয়ে যাওয়ার একটি ঘটনা সামনে এসেছিল। ব্যাংক শাখাটির ইন্টারনাল অডিটে এই টাকা গায়েব হওয়ার বিষয়টি ধরা পড়ে। পরে বংশালের ব্যাংকটির দুই কর্মকর্তাকে আটক করে পুলিশ। -বিবিসি বাংলা

(ঢাকাটাইমস/১৪নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :