ম্যারাডোনাকে স্মরণ করলেন পেলে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২১, ২০:২২

আর্জেন্টাইন কিংবদন্তী দিয়েগো ম্যারাডোনাকে তার প্রথম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ করেছেন ব্রাজিলীয় জিবন্ত কিংবদন্তী পেলে। গত বছর ৬০ বছর বয়সে মৃত্যুবরণ করেছিলেন আর্জেন্টিনার ওই ফুটবল তারকা।

ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে নিজের সঙ্গে হাসিমুখে আলিঙ্গনরত একটি ছবি পোস্ট করেছেন পেলে। সেখানে তিনি লিখেছেন, ‘এক বছর হলো দিয়েগো ছাড়া। বন্ধুত্ব চিরদিনের।’

পেলে ও ম্যারাডোনা কখনও পরস্পরের বিপক্ষে মাঠের লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করেনি। কিন্তু ফুটবলের ইতিহাসে কে বিশ্বসেরা সেটি নিয়ে দুইজনকে নিয়ে আলোচনা সব সময় লেগেই ছিল। কিন্তু ম্যারাডোনার মৃত্যুর পর দুইজনের মধ্যে শ্রেষ্ঠত্ব নিয়ে মধুর প্রতিযোগিতা পেছনে ফেলে আসেন ৮১ বছর বয়সী পেলে। এর পরিবর্তে দুই জনের মধ্যে উষ্ণ বন্ধুত্বকেই সামনে তুলে আনেন তিনি।

ম্যারাডোনা হৃদরোগে আক্রান্ত হয়ে যেদিন মৃত্যুবরণ করেছিলেন, সেদিন পেলে লিখেছিলেন,‘একজন কিংবদন্তীকে হারাল বিশ্ব। আশা করি একদিন আকাশে দুইজন একত্রে ফুটবল খেলব।’

২০০০ সালে যৌথভাবে বিংশ শতাব্দির সেরা খেলোয়াড় হিসেবে পেলে ও ম্যারাডোনার নাম ঘোষণা করেছিল বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। বিশেষজ্ঞ বিচারকরা শতাব্দি সেরা হিসেবে পেলেকে বেছে নিলেও ভক্তদের জনপ্রিয়তার ভোটে জয়ী হন ম্যারাডোনা।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :