করোনায় গতকালের দ্বিগুণ মৃত্যু, কমেছে শনাক্ত

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৪ ডিসেম্বর ২০২১, ২১:০২ | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০২১, ২০:৫১
ফাইল ছবি

দেশে মহামারি করোনাভাইরাসে গত এক দিনে আগের দিনের তুলনায় দ্বিগুণ মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ছয়জন। গতকাল এই সংখ্যাটি ছিল তিন। তবে করোনা শনাক্তের সংখ্যা অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ১৭৬ জন। গতকাল শনাক্ত হয়েছিল ২৪৩ জন।

শনিবার (৪ ডিসেম্বর) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে এসব তথ্য।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৯৫ জন। আর শনাক্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ২৪৬ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় (অ্যান্টিজেন টেস্টসহ) ১৬ হাজার ৪২৮টি পরীক্ষায় ১৭৬ জন এই ভাইরাসে শনাক্ত হয়েছেন। এই সময়ে পরীক্ষার বিপরীতে শনাক্তের হার এক দশমিক সাত শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় ১৬২ জনসহ মোট ১৫ লাখ ৪২ হাজার ৪৮ জন করোনা থেকে সুস্থ হয়েছেন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭৭ শতাংশ।

মারা যাওয়া ছয়জনের মধ্যে পুরুষ দুইজন, আর নারী চারজন। এর মধ্যে ঢাকা বিভাগের তিনজন এবং রাজশাহী, বরিশাল ও সিলেট বিভাগের একজন করে। পাঁচজনের মৃত্যু হয়েছে সরকারি হাসপাতালে, আর একজনের মৃত্যু হয়েছে বেসরকারি হাসপাতালে।

গত ২০ নভেম্বর প্রথমবারের মতো করোনায় মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এর আগে গত ৫ আগস্ট দেশে সর্বোচ্চ ২৬৪ জন রোগী মারা যায়। গত ২৮ জুলাই সর্বোচ্চ শনাক্ত হয় ১৬ হাজার ২৩০ জন।

দেশে করোনাভাইরাস শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ।

(ঢাকাটাইমস/০৪ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :