কক্সবাজারে বিজিবি-চোরাকারবারি গোলাগুলি, ৫ কেজি আইস জব্দ

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ জানুয়ারি ২০২২, ১৫:৪৫

কক্সবাজারের উখিয়ার পালংখালী এলাকা থেকে পাঁচ কেজি ক্রিস্টাল মেথ (আইস) চালান জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। অভিযানের সময় চোরাকারবারিদের সঙ্গে বিজিবির গোলাগুলি হলেও কেউ হতাহত হয়নি।

শুক্রবার সকালে বিজিবির কক্সবাজার (৩৪) ব্যাটালিয়নের অধিনায়ক মো. মেহেদি হোসাইন কবির স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উদ্ধার হওয়া আইসের দাম ২৫ কোটি টাকা বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

বিজিবি জানায়, বৃহস্পতিবার বিজিবি জানতে পারে যে, কিছু মাদক চোরাকারবারি বিপুল পরিমাণ ক্রিস্টাল মেথ আইস নিয়ে মায়ানমার থেকে বাংলাদেশে ঢুকবে। ওই খবরের ভিত্তিতে অধিনায়কের সার্বিক দিক-নির্দেশনায় ব্যাটালিয়ন সদরের একটি টহলদল উখিয়া থানার পালংখালী বাজার থেকে ১০০ গজ দক্ষিণে পাকা ব্রিজের নিচে অবস্থান নেয়। পরবর্তীতে আনুমানিক সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কয়েকজন মাদক চোরাকারবারি পায়ে হেঁটে সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের দিকে আসতে দেখে টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে।

তখন সশস্ত্র মাদক চোরাকারবারীরা বিজিবি টহলদলের উপস্থিতি টের পেয়ে পাশাপাশি গ্রেপ্তার হওয়ার আশঙ্কায় বিজিবি টহল দলের উপরে গুলি চালায়। পরে বিজিবির টহলদলও তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারি সম্পদ রক্ষায় চোরাকারীরদের লক্ষ্য করে পাল্টা গুলি চালায়। এতে চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা ব্যাগ মাটিতে ফেলে দ্রুত পাহাড়ি গহীন জঙ্গলের মধ্য দিয়ে মায়ানমারের দিকে পালিয়ে যায়।

পরে বিজিবির টহলদল ঘটনাস্থল থেকে চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে পাঁচ কেজি ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করে। জব্দকৃত আইসের দাম ২৫ কোটি টাকা।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/এএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :