এক দিনে শনাক্ত ৩৫ লাখের বেশি, মৃত্যু ৮৮৯১

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ২২ জানুয়ারি ২০২২, ০৮:৩৩ | প্রকাশিত : ২২ জানুয়ারি ২০২২, ০৮:২৫
ফাইল ছবি

বিশ্বে করোনা সংক্রমণ প্রতিদিনই নতুন নতুন রেকর্ড সৃষ্টি করছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে ভাইরাসটি শনাক্ত হয়েছে ৩৫ লাখ ৬৯ হাজার ৬১০ জনের শরীরে। আর এই সময়ে মারা গেছেন আট হাজার ৮৯১ জন।

শনিবার সকালে করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হালনাগাদ তথ্য রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স থেকে এই তথ্য জানা গেছে।

বিশ্বে করোনায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩৪ কোটি ৬৭ লাখ ২৩ হাজার ১৯৩ জনে। আর মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ দুই হাজার ৯০২ জনে।

গত ২৪ ঘণ্টায় করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে নতুন করে শনাক্ত হয়েছে ছয় লাখ ৯২ হাজার ৩২০ জন। একই সময়ে মারা গেছে দুই হাজার ৭০০ জন। ফ্রান্সে গত এক দিনে সংক্রমিত হয়েছে চার লাখ ২৫ হাজার ১৮৩ জন এবং মারা গেছে ২৪৫ জন।

প্রতিবেশী দেশ ভারতে সংক্রমিত হয়েছে তিন লাখ ৪৪ হাজার ৮৫৯ জন এবং মারা গেছে ৭০৩ জন। এছাড়া ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছে ৩২৪ জন, নতুন করে সংক্রমিত হয়েছে এক লাখ ৬৮ হাজার ৬০ জন। যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছে এক লাখ সাত হাজার ৩৬৪ জন। মারা গেছে ৩৩০ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় ৬৮৪ জন, ইতালিতে ৩৮৫ জন, মেক্সিকোতে ৩২৩ জন, পোল্যান্ডে ৩১৫ জন, কানাডায় ২১২ জন, কলম্বিয়ায় ১৯০ জন, আর্জেন্টিনায় ১৮১ জন, জার্মানিতে ১৭৬ জন, তুরস্কে ১৬৬ জন, স্পেনে ১৬২ জন, ভিয়েতনামে ১৫২ জন, দক্ষিণ আফ্রিকায় ১৩৯ জন, ইউক্রেনে ১৩১ জন, ফিলিপাইনে ১১০ জনের মৃত্যু হয়েছে করোনায়।

২০১৯ সালের ৩১ ডিসেম্বর বিশ্বের প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর থেকে ভাইরাসটি একে একে প্রায় বিশ্বের সব দেশে ছড়িয়ে পড়েছে। দুই বছরের বেশি সময় ধরে প্রতিদিনই মৃত্যুর মিছিল দেখছে বিশ্ব।

(ঢাকাটাইমস/২২জানুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :