অবৈধ গ্যাস সংযোগ কারা দেয় জানে না তিতাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ মার্চ ২০২২, ১৯:৩৪

গ্যাসের অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করতে রাজধানীতে অভিযান চালিয়েছে তিতাস কর্তৃপক্ষ। টাকার বিনিময়ে এই অবৈধ সংযোগের বিষয়ে তিতাস কর্তৃপক্ষ ‘কিছুই জানে না’ বলে মন্তব্য করেছেন তিতাসের ঢাকা মহানগর বিতরণ জোনের উপ-ব্যবস্থাপক শহীদুল্লাহ চৌধুরী।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের নবীনগর হাউজিং এলাকায় ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলমের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান হয়।

অভিযানের সময় তিতাসের উপ-ব্যবস্থাপক শহীদুল্লাহ চৌধুরীর কাছে সাংবাদিকরা জানতে চান টাকার বিনিময়ে অবৈধ সংযোগের বিষয়ে। জবাবে শহীদুল্লাহ চৌধুরী বলেন, তিতাস গ্যাস অনুমোদন দেওয়ার পরে ঠিকাদারের মাধ্যমে সংযোগ দেওয়ার ক্ষমতা রাখে। তবে বর্তমানে বৈধ গ্যাসের সংযোগ নেওয়ার উপায় নেই। আমরা আজ পর্যন্ত জানতে পারছি না কারা অবৈধ সংযোগ দেয়। আমাদের কাছে কেউ অভিযোগ করলে আমরা ব্যবস্থা নেব। যারা অবৈধ সংযোগ দিচ্ছে তাদের নাম পেলে আমরা মামলা করব।

আরেক প্রশ্নের জবাবে শহীদুল্লাহ চৌধুরী ঢাকাটাইমসকে বলেন, ‘ম্যাজিস্ট্রেট স্যার (মো. আশরাফুল আলম) এখনও উচ্ছেদ অভিযানে ডিউটি করছেন। যদি স্থানীয়দের এমন অভিযোগ থাকে তাহলে তাদের ম্যাজিস্ট্রেট স্যারের কাছে পাঠিয়ে দিন। যেহেতু ম্যাজিস্ট্রেট স্যার এখানেই আছেন তাহলে তারা তাৎক্ষণিক এসে অভিযোগটা করে যাক, তাদের এসে ওই কর্মকর্তাদের নাম দিয়ে যেতে বলেন।’

তিতাসের এই উপ-ব্যবস্থাপক বলেন, ‘আমরাও এই নামগুলোই জানতে চাচ্ছি যে, কাদের সঙ্গে যোগাযোগ করে এই অবৈধ সংযোগের কাজগুলো করা হয়। আমাদের কারা এই কাজের সঙ্গে জড়িত। আমাদের কেউ জড়িত থাকলে তাদের পরিচয় আমাদের জানা দরকার। আমরাও আসলে এমন অভিযুক্ত লোক খুঁজছি। এখন শস্যের মধ্যে ভুত থাকলে না জানলে তো আর ভুত তাড়ানো যাবে না।’

লাইন কাটার পরে আবার টাকার বিনিময়ে সংযোগ দেওয়া হয় বলে অভিযোগ জানিয়েছেন স্থানীয়রা। তারা বলেন, নবীনগর হাউজিংয়ে দীর্ঘদিন ধরে তিতাসের কর্মকর্তাদের যোগসাজশে অবৈধ লাইন চলে। লাইন কাটার পরে আবার টাকার বিনিময়ে সংযোগ দেওয়া হয়।

এলাকাবাসী জানান, প্রতিটি বাড়ি থেকে টাকা নেওয়ার পর লাইন লাগানো হয়। তিতাসের কর্মকর্তাদের উপস্থিতে রাত ১২টা থেকে ৩টা পর্যন্ত গ্যাসের সংযোগ লাগানো হয়। হাউজিং মালিক সমিতির কয়েকজন প্রতি বাড়ি থেকে পাঁচ হাজার টাকা করে নেন।

এদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল আলম বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে নবীনগর হাউজিংয়ে অবৈধ সংযোগ বিচ্ছিন্ন ও মাটির নিচে থাকা লাইন উঠানোর কাজ করা হচ্ছে। অবৈধ গ্যাস সংযোগ ব্যবহার করায় দুজনকে আটক করা হয়। এছাড়া একটি প্রতিষ্ঠান ও একটি অ্যাপার্টামেন্টের মালিক পক্ষকে জরিমানা করা হয়েছে বলেও জানান তিনি।

(ঢাকাটাইমস/৮মার্চ/কেআর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :