‘কিছু ঘটলে নায়িকাদের নাম দিয়ে সেটিকে ভাইরাল করা হয়’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ এপ্রিল ২০২২, ১৪:৪৫ | প্রকাশিত : ৩০ এপ্রিল ২০২২, ১৪:০৫

ঢালিউডের বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় ও ব্যস্ত নায়িকা শিরিন শিলা। রুপালি পর্দার জগতে তার পথচলা ২০১৪ সালে। অভিনয় করেছেন এক ডজন ছবিতে। হাতে রয়েছে আরও কয়েকটি। চলচ্চিত্রে আসার আগে কাজ করেছেন ছোটপর্দায়। সেখান থেকে কীভাবে বড়পর্দায় এলেন, সেই গল্পসহ সমসাময়িক নানা বিষয় নিয়ে কথা হয় এই চিত্রনায়িকার সঙ্গে। আলাপচারিতায় ছিলেন আরিফ হাসানলিটন মাহমুদ

ছোটপর্দা দিয়ে শুরু করেছিলেন। অভিনয়ে আসলেন কীভাবে?

আমার অভিনয়ে আসাটা নাচের মধ্যদিয়ে। ছোটবেলায় আমি নাচ করতাম। সেখান থেকেই ধীরে ধীরে মডেলিং ও অভিনয় শুরু করি।

নাটক থেকে চলচ্চিত্রে এসেছিলেন। মাধ্যমটা কে ছিল?

অভিনেত্রী রাশেদা চৌধুরী এবং এবং প্রাচী কথাচিত্রের প্রযোজক আকবর আলী ভাইয়ের হাত ধরে এবং তাদের অনুপ্রেরণায় চলচ্চিত্রে আমার পথচলা।

প্রথম সিনেমা ‘হিটম্যান’, অভিজ্ঞতা কেমন ছিল?

কাজের অভিজ্ঞতা তো সুপার ছিল। প্রথম ছবি বলে কথা। তাছাড়া শাকিব খান ছিলেন ছবিতে। তার সঙ্গে কাজের অনুভূতি তো বলে বোঝানো যাবে না। এটা ভাগ্যের ব্যাপার। প্রথম ছবিতেই শাকিব খানের মতো একজন সুপারস্টারের সঙ্গে কাজ করা। প্রথম ছবিতেই ভালো সুনাম অর্জন করেছি। ছবিতে আমার একটি গান খুব জনপ্রিয়তা পেয়েছিল। ফলে প্রথম ছবি থেকেই দর্শকের দৃষ্টি আকর্ষন করতে পেরেছিলাম। সব মিলিয়ে অভিজ্ঞতা দারুণ ছিল।

ক্যারিয়ারে রোশান, ইমন এমনকি ডিপজলের সঙ্গেও কাজ করেছেন। কার বিপরীতে বেশি স্বাচ্ছন্দ্য পেয়েছেন?

সবার সঙ্গে কাজ করেই স্বাচ্ছন্দ্যবোধ করেছি। নির্দিষ্ট কারও নাম বলতে পারব না। কারণ, আমার যারা কো-আর্টিস্ট ছিলেন, তারা সবাই খুব আন্তরিক। সবার সঙ্গে কাজ করেই ভালো লেগেছে।

অভিনয় জগতে কোন অভিনেত্রীকে আইডল মানেন এবং কেন?

শাবনূর আপুকে আমার আইডল মানি। কারণ, উনি যখন কথা বলেন, হাসেন, বা কান্নার অভিনয় করেন, সবকিছুই আমার কাছে ন্যাচারাল মনে হয়। ওনার অভিনয় দেখে বারবার মুগ্ধ হয়েছি। শেখারও চেষ্টা করছি।

বর্তমান কাজগুলো সম্পর্কে জানতে চাই

হাতে থাকা কাজগুলোর মধ্যে ‘জিম্মি’ শেষ করলাম ডিপজল ভাইয়ের সঙ্গে। একটা করেছি ‘বীরঙ্গণা একাত্তর’। সেখানে শাহেদ শরীফ ভাই আছেন আমার বিপরীতে। গানের শুটিংয়ের মাধ্যমে ছবিটি কাজ গত ২০ মার্চ শেষ হয়েছে। আরেকটি করেছি ’২৪ দিনের রাত’। এই ছবিতে আমি লেখিকা চরিত্রে অভিনয় করছি।

‘বীরাঙ্গনা একাত্তর’-এ ফজলুর রহমান বাবুর সঙ্গে কাজ করেছেন। অভিজ্ঞতা কেমন?

বাবু ভাই অনেক গুণী একজন অভিনেতা। উনার সঙ্গে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত। উনি আমার বাবার চরিত্রে আছেন এই ছবিতে। বাবার মতো করেই ভালোবাসতেন। সারাক্ষণ মা মা বলে ডাকতেন। মা এদিকে আয়, মা খেতে বস ইত্যাদি। উনার যে আন্তরিকতা, এত বড় একজন অভিনেতা। সেই হিসেবে আমি অনেক লাকি।

অভিনয়ের বাইরে আর কী করেন? ব্যবসা বা অন্য কিছু?

না, অভিনয়ের বাইরে আমি আপাতত অন্য কোনো কাজ বা ব্যবসায়ের সঙ্গে জড়িত না। এখন প্লান করছি। আসলে অভিনয়ের পাশাপাশি কিছু একটা করা দরকার। ভালো একটা রেস্টুরেন্ট দেওয়ার স্বপ্ন আছে। দেখা যাক কী হয়।

ক্যাসিনো-কাণ্ডে আপনার নাম জড়িয়েছিল? আসলে ঘটনাটা কী?

ক্যাসিনো কাণ্ড কেন, পরীমনিকে যখন গ্রেপ্তার করা হলো, তখনও আমার নাম এসেছে। সিনেমা অঙ্গণে বিভিন্ন জায়গায় নায়িকাদের নাম আসা একটা স্বাভাবিক রুল হয়ে গেছে। কোনো অঘটন ঘটলে নায়িকাদের নাম দিয়ে সেটিকে ভাইরাল করা হয়। আমি যদি অন্যায়ই করতাম, তাহলে আজ আমি প্রশাসনের কাছে যেতাম, প্রশাসন আমাকে ডাকত। তারা কিন্তু আমাকে ডাকেনি। আকাশে চাঁদ উঠলে সবাই দেখবে। এগুলো গুজব। সাধারণত ইউটিউব কনটেন্ট বানানোর জন্য আর অনলাইন মিডিয়ার প্রচার-প্রচারণার জন্য, পাঠক বাড়ানোর জন্য এসব ভুয়া নিউজ করা হয়।

প্রায়ই আপনাকে বিদেশ ভ্রমণে যেতে দেখা যায়। শখ না বিলাসিতা?

আমি কোনো দেশে ভ্রমণের জন্য যাই না। কয়েক বার দেশের বাইরে গিয়েছি যেকোনো প্রোগ্রামের কাজে। ঢালিউড অ্যাওয়ার্ড নাম তো অবশ্যই শুনেছেন। আমি যে কয়বার আমেরিকায় গিয়েছি, এই প্রোগ্রামের কাজে। এছাড়া আমি দেশের বাইরে কখনো ঘুরতে যাই না।

স্বপ্নের চরিত্রে কী এখনো পর্যন্ত অভিনয় করতে পেরেছেন?

হ্যা পেরেছি। স্বপ্নের অনেকগুলো চরিত্রেই অভিনয় করেছি। যেমন- ‘নদীর জলে শাপলা ভাসে’ আমার একটা স্বপ্নের চরিত্র, ‘বীরাঙ্গনা একাত্তর’-এ আমি বীরাঙ্গণার চরিত্র করছি, এটাও আমার স্বপ্নের চরিত্র। ’২৪ দিনের রাত’-এ আমি লেখিকা চরিত্রে আছি, এটাও স্বপ্নের চরিত্র। ভবিষ্যতে আরও ভালো ভালো চরিত্র করার ইচ্ছা আছে।

অভিনয় নিয়ে আপনার ভবিষ্যৎ পরিকল্পনা কী?

ভবিষ্যৎ পরিকল্পনা বলতে, আমি আমার মতো কাজ করে যাচ্ছি। অবশ্যই ভালো একজন অভিনেত্রী হতে চাই। দেশের পরিস্থিতি এখন ভালো না। চলচিত্রেও দুরাবস্থা চলছে। চলচ্চিত্রের সোনালি যুগটা নেই। বলতে গেলে বর্তমানে একটা যুদ্ধের ময়দানে কাজ করছি। তার মাঝেও যে টিকে আছি, আলোচনায় আছি, দর্শক আমাকে ভালোবাসেন, পছন্দ করেন। একের পর এক কাজ করছি। এটা আমার জন্য অনেক বড় পাওয়া।

(ঢাকাটাইমস/৩০এপ্রিল/এএইচ)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :