ভোমরা সিএন্ডএফ এজেন্ট নির্বাচন সুষ্ঠু হওয়া নিয়ে শঙ্কা

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ মে ২০২২, ০০:০৭

ভোমরা সিএন্ডএফ এজেন্টের নির্বাচনের চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে। এতে স্থান পেয়েছেন আগের তালিকায় বাদ যাওয়া সাবেক আহ্বায়ক এজাজ আহম্মেদ স্বপনসহ আরও ৪ জন। নির্বাচন কমিশনে আপিল করে সদস্যপদ ফিরে পাওয়া বাকি তিনজন হলেন- মো. বদরুল আলম, মো. আবু হাসান, হাবিবুর রহমান হবি।

এদিকে সাবেক আহ্বায়ক এজাজ আহম্মেদ স্বপনসহ অন্তত ৩৪ জনকে বাদ দেওয়ার ঘটনায় সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা তৈরি হয়েছে ভোটারদের মাঝে। আগামী ২৬ মে অনুষ্ঠেয় ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের নির্বাচন সুষ্ঠুভাবে হবে নাকি টাকার বিনিময়ে হবে তা নিয়ে গুঞ্জন উঠেছে।

গত বৃহস্পতিবার ভোমরা সিএন্ডএফ এজেন্টের নির্বাচনে সাবেক আহ্বায়কের নাম বাদ দিয়ে ভোমরা স্থলবন্দর সিএন্ডএফ’র নির্বাচনের খসড়া ভোটার তালিকা প্রকাশ করা হয়েছিলো। তালিকায় সাবেক আহবায়ক স্বপনসহ ৩৪ জনের নাম বাদ দেওয়া হয়েছিল। গত শনিবার ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করতে নির্বাচন কমিশনের কাছে আপিল করেন এজেন্ট অ্যাসোসিয়েশনের সাবেক আহবায়ক এজাজ আহমেদ স্বপন।

তিনি জানান, তার যথাযথ ও বৈধ কাগজপত্র রয়েছে। এর আগে তার নাম ভোটার তালিকা থেকে বাদ দিয়ে ভোটার তালিকা ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, তবে আপিল করার পরে তালিকায় তার নাম এসেছে। আমি সভাপতি প্রার্থী হিসাবে ভোটে অংশগ্রহণ করবো।’

নির্বাচন কমিশনার মো. আশরাফুর রহমান বলেন, ‘ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করতে নির্বাচন কমিশনের কাছে আপিল আবেদনে ভিত্তিতে আমরা ৪ জনের সব তথ্য ঠিক থাকায় চূড়ান্ত তালিকায় তাদের নাম প্রকাশ করেছি।’

তিনি আরও বলেন, ‘এর আগে সাবেক আহবায়কের নাম বাদ দিয়ে যে ভোটার তালিকা করা হয় সেটি বর্তমান আহ্বায়ক কমিটি করেছিল।’

এদিকে এই নির্বাচনকে ঘিরে হাতে গোনা কয়েকজন প্রার্থী ও ভোটাররা বেশ নড়ে চড়ে বসতে শুরু করেছেন। এতে করে আবারো কালো মেঘের ছায়া দেখতে পাচ্ছেন ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশন নির্বাচনের ভোটাররা। যার একটি উদাহরণ ভোমরা সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সদ্য সাবেক আহবায়ক এজাজ আহমেদ স্বপনকে বাদ দিয়ে ত্রি-বার্ষিক নির্বাচনে ভোটার তালিকা প্রণয়ন।

এ নিয়ে গত শুক্রবার সকালে শহরের এক প্রভাবশালী নেতার বাড়িতে সংক্ষিপ্ত আলোচনাও হয় বলে জানা গেছে। তবে এবার কমিটিতে আসতে দর একটু বৃদ্ধি পেয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রগুলোর দাবি। এই নির্বাচন কীভাবে হবে। কততে হবে? সেসব নিয়ে আলোচনা আর সমালোচনা শুরু হয়ে গেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ভোমরা সিএন্ডএফ এজেন্টস্ এসোসিয়েশনের কয়েকজন সদস্য বলেন, ভোট না হওয়া পর্যন্ত তারা ভোট হবে বলে বিশ্বাস করব না।

এবারের সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের এই নির্বাচনের তফসিল এরইমধ্যে ঘোষণা হয়েছে। আজ ৯ মে নির্বাচনী তফসিল অনুযায়ী প্রার্থীরা মনোনয়ন কিনবেন। তবে মনোনয়নের দোকান বসবে নাকি বসবে না বা ঘরে বসেই দফারফার মাধ্যমে কমিটি হবে তা নিয়ে গুঞ্জন আছে। এ শঙ্কার মধ্যেও মনোনয়ন কিনতে পারবেন বলে আশাবাদী সদস্যপদ ফিরে পাওয়া ব্যক্তিরা।

ঢাকাটাইমস/০৯মে/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :