গাঁজা পাচারকারী ধরতে গ্রামে পুলিশ, ডাকাত ভেবে গ্রামবাসীর গণপিটুনি

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৪ মে ২০২২, ২১:২৬ | প্রকাশিত : ১৪ মে ২০২২, ২১:১২
একজন আহত পুলিশ সদস্য

গাঁজা পাচারকারীদের ধরতে রাতের বেলা গ্রামে গিয়েছিল ৪০-৫০ জন পুলিশের একটি দল। কিন্তু গ্রামবাসীরা ডাকাত ভেবে তাদের ওপর হামলা চালায়, মারধর করে। ঘটনা থেকে কয়েকজন পুলিশ সদস্য পালাতে পারলেও বেশ কয়েকজন আহত হন। শুক্রবার এমন ঘটনাটি ঘটেছে ভারতের ওড়িশার কোরাপুট জেলার মাটিখাল গ্রামে।

গোপন সূত্রে গাঁজা পাচারের খবর পেয়ে মাটিখাল নামক গ্রামটিতে অভিযানে যায় পুলিশের দল। কিন্তু গ্রামবাসীরা ডাকাত ভেবে তাদের ওপর হামলা চালায়।

এক গ্রামবাসীর অভিযোগ, এই গ্রামের বাসিন্দারা কাজুবাদামের চাষ করেন। তাই বাড়ির পুরুষরা প্রতি রাতে গাছ পাহারা দিতে যান। শুক্রবারও যথারীতি পাহাড়া দিতে যান রাত সাড়ে ৯টার দিকে। তখন তাদের অনুপস্থিতিতে ৪০-৫০ জন পুলিশ গ্রামের বাড়িগুলিতে ঢুকে তল্লাশি চালানো শুরু করে। মহিলাদের সঙ্গে অভদ্র আচরণও করে। তাতে মহিলারা বাধা দিতে গেলে পুলিশ সুপারের নির্দেশ আছে বলে হুমকি দেন।

ঘটনার পর পাহারারত পুরুষদের জানানো হয় গ্রামে ডাকাত পড়েছে। সেই খবর পেয়ে পুরুষরা লাঠি, ধারালো অস্ত্র নিয়ে পুলিশেদের ওপর হামলা চালায়। তাতে কয়েকজন পুলিশ পালাতে পারলেও অনেকেই ধরা পরেন গ্রামবাসীদের হাতে। ধরা পরাদের বেধরক উত্তম-মধ্যম দেওয়া হয়।

মাচকুন্দ থানায় হামলার খবর পৌঁছতেই পুলিশের অন্য একটি দল ঘটনাস্থলে পৌঁছে আহত পুলিশকর্মীদের উদ্ধার করে। পুলিশের এক শীর্ষ আধিকারিক জানিয়েছেন, গ্রামের একটি বাড়ি থেকে ১৫০ কেজি গাঁজা উদ্ধার করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৪মে/এসএটি)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :